সাবেক এমপি কামরুন্নাহার পুতুলের ইন্তেকাল

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

সাবেক এমপি কামরুন্নাহার পুতুলের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক ১২:০০ অপরাহ্ণ, মে ২২, ২০২০

print
সাবেক এমপি কামরুন্নাহার পুতুলের ইন্তেকাল

সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক নারী বিষয়ক সম্পাদক এবং সাবেক এমপি মোস্তাফিজুর রহমানের সহধর্মিনী কামরুন্নাহার পুতুল বৃহস্পতিবার রাত ১১টায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ….রাজেউন)। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও স্বাচিপের সভাপতি ডা. সমির হোসেন মিশু জানান, শুক্রবার বাদ জুমা বগুড়া নামাজগড় গোরস্থানে কোয়ান্টাম ফাউন্ডেশন তার নামাজে জানাজা এবং দাফনের কাজ সমাপ্ত করবে কোয়ান্টাম ফাউন্ডেশন।

ডা. মিশু জানান, গত কয়েকদিন ধরে তিনি জ¦র, কাশি ও ডায়রিয়ায় ভুগছিলেন। বৃহস্পতিবার রাতে শহরের কালিতলা এলাকায় তার বাস ভবনে তিনি অসুস্থতা বেড়ে গেলে তাকে তার বাড়ির লোকেরা রাত সাড়ে ১০টায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতলে নিয়ে যায়। রাত ১১টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ডা. শামির হোসেন মিশু আরো জানান, করোনা উপসর্গ থাকায় দু’দিন আগে তার নমুনা সংগ্রহ করে শজিমেক পিসিআর ল্যাবে পাঠানো হয়। নমুনার ফলাফল এলে বোঝা যাবে তিনি করেনায় আক্রান্ত ছিলেন কি না।

কামরুন্নাহার পুতুল ১৯৯৬ সালে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ছিলেন। তার স্বামী ১৯৭৩ সালে বগুড়া -৫ (গাবতলী) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, তৎকালীন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মুক্তিযুদ্ধের সংগঠক ’৭৫-এ বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রতিবাদে তৎকালীন সামরিক শাসকের বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধে অংশ নিয়ে জেনারেল জিয়ার অনুগত সৈনিকদের হাতে নিহত হন।

কামরুন্নাহার পুতুল রাজনীতিতে আসার আগে রূপালী ব্যাংকে কর্মরত ছিলেন। তার ২ মেয়ে ও ১ ছেলে রয়েছে। তার মৃত্যুতে এলাকায় গভীর শোকের ছায়া নেমে আসে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ,সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, আওয়ামী স্বেচ্ছােেসক লীগের কেন্দ্রীয় নেতা ম. রাজ্জাক, আওয়ামী লীগ নেতা মাসুদুর রহমান মিলন এ কে এম আসাদুর রহমান দুূলু, আবু সুফিয়ান সফিক, যুবলীগ নেতা লিটন পোদ্দার ও আমিনুল ইসলাম ডাবলু প্রমুখ গভীর শোক প্রকাশ করেছেন।