ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাবেক মন্ত্রীর মৃত্যুতে মন্ত্রী-এমপিদের শোক

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:৩১ পূর্বাহ্ণ, এপ্রিল ০২, ২০২০

পাবনা-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের (দিলু) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মন্ত্রী-প্রতিমন্ত্রী ও এমপিরা।

শোকবার্তায় স্পিকার বলেন, শামসুর রহমান শরীফ এমপি ছিলেন একজন বর্ষীয়ান রাজনীতিবিদ। তার মৃত্যুতে জাতি এক অভিজ্ঞ পার্লামেন্টেরিয়ানকে হারালো এবং রাজনৈতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো। বাংলাদেশ আওয়ামী লীগের প্রবীণ এই রাজনীতিককে জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

স্পিকার মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়াও শামসুর রহমান শরীফ এমপির মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই- আলম চৌধুরী।

বিবৃতিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মরহুম শামসুর রহমান শরীফের (দিলু) পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ শোকবার্তায় বলেন, শামসুর রহমান শরীফ আজীবন দেশ ও দেশের জনগণের জন্য কাজ করে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন অভিজ্ঞ ও বরেণ্য রাজনীতিবিদকে হারাল। ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ এবং আধুনিক ভূমি ব্যবস্থাপনায় তার অবদান দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে।

এছাড়া শোক প্রকাশ করেছেন- মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, আইনমন্ত্রী আনিসুল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিনও শোক প্রকাশ করেছেন। শোক প্রকাশ করে বার্তা দিয়েছেন- নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

উল্লেখ্য, শামসুর রহমান শরীফ (দিলু) আজ ভোর ৫টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে, ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

 

 
Electronic Paper