আমি করোনায় আক্রান্ত নই: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আমি করোনায় আক্রান্ত নই: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ৯:০১ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০২০

print
আমি করোনায় আক্রান্ত নই: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় অনেক বড় মন্ত্রণালয়। এখানে অনেক লোকজন আসা যাওয়া করে। আমরা কাজ করি। তাদের কারো হতে পারে। সেটা তো আছেই। আমি করোনা ভাইরাসে নিজে আক্রান্ত নই। আমি সেটা টেস্টও করে এসেছি। কোয়ারেন্টিনে আছি সেটা বলবো না।

রোববার (২৯ মার্চ) দুপুর সোয়া ১২টায় মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস মিলনায়তনে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অনলাইনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, ঢাকার বাইরে বিভিন্ন বড় বড় হাসপাতালগুলোতে আইসিইউ আছে। যেখানে ১০টি আইসিইউ আছে সেখানে আমরা তিনটি করোনা রোগীর জন্য বন্ধ রাখতে বলেছি। সরকারি হাসপাতালগুলোতে ৫শ ভেন্টিলেটর মেশিন রয়েছে। বেশকিছু স্থাপিত হচ্ছে। আরো সাড়ে ৩শ আসছে। প্রাইভেট সেক্টরে ৭শ ভেন্টিলেটর মেশিন রয়েছে।’

তিনি বলেন, এই পরিস্থিতিতে বিভিন্ন প্রতিষ্ঠান এগিয়ে আসছে। কেউ পিপিই দিচ্ছে, কেউ কিট দিচ্ছে, কেউ ভবন দিচ্ছে। কেউ তার জায়গা দিচ্ছে। এতে আমরা খুবই আনন্দিত। দেশবাসী একসঙ্গে হয়ে কাজ করছেন। এখানে আকিজ গ্রুপ যদি একটি ভবন তৈরি করে দিতে চায়, তাতে যদি কোনো সমস্যা না হয় তাহলে এটি দেশবাসীর জন্য, এলাকার জন্য সুবিধা হবে। এটা আমাদের যদি প্রয়োজন হয় তাহলে নেবো, প্রয়োজন না হলে নেবো না।

তিনি বলেন, আমরা তো আগে ১০ থেকে ১৫টা হাসপাতাল ঠিক করে রেখেছি। যদি প্রয়োজন হয় যারা মৃদু আক্রান্ত তাদের সেখানে রাখবো।