ছুটি বাড়বে কিনা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিবেন প্রধানমন্ত্রী

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ছুটি বাড়বে কিনা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ৮:৪৫ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০২০

print
ছুটি বাড়বে কিনা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিবেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতে জরুরিভিত্তিতে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। ছুটি শেষ হলে আবারো ছুটি বাড়বে কিনা পরিস্থিতি দেখে সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে জরুরিভিত্তিতে ঘোষিত সাধারণ ছুটি শেষে পরিস্থিতি বুঝে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন ছুটি বাড়ানো হবে কিনা। রোববার দুপুরে অনলাইন ব্রিফিংয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

 

তিনি বলেন, তবে যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় তাহলে আমরা প্রধানমন্ত্রীকে পরামর্শ দেব যে, পরিস্থিতি দেখে পদক্ষেপ গ্রহণ করার। প্রধানমন্ত্রী যদি পরিস্থিতি দেখে ছুটি বাড়াতে চান তো বাড়াবেন, পরিস্থিতির উপর নির্ভর করে চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত দেবেন তিনি।

তবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জিনিসটা আমাদেরকে বুঝতে হবে প্রধানমন্ত্রী ঘোষণা দিলেন ছুটি, আর আমরা যেভাবে ট্রেনে-বাসে আর লঞ্চে গ্রামের বাড়ি ফিরলাম মোটেও ঠিক হয়নি। আমি স্বাস্থ্যমন্ত্রী হিসেবে বলবো এটা একটা সংক্রামক ব্যাধি। ওইভাবে বাড়ি ফেরায় সংক্রমণের পরিবেশ তৈরি করে দিয়েছে।

তিনি আরও বলেন, আমি মনে করি ছুটি শেষে ফেরার সিদ্ধান্ত হলে করোনার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় যে ব্যক্তিগত সুরক্ষার, শিষ্টাচার ও দূরত্ব বজায় রাখার নিয়ম বলেছে সেটা মেনে ঢাকায় ফেরা উচিত।