৪৮ ঘন্টায় দেশে কেউ আক্রান্ত হয়নি: আইইডিসিআর

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

৪৮ ঘন্টায় দেশে কেউ আক্রান্ত হয়নি: আইইডিসিআর

নিজস্ব প্রতিবেদক ৬:৪২ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০২০

print
৪৮ ঘন্টায় দেশে কেউ আক্রান্ত হয়নি: আইইডিসিআর

গত ৪৮ ঘণ্টায় দেশে কারো দেহে করোনা ভাইরাস পাওয়া যায়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। একই সঙ্গে কারও মৃত্যুও হয়নি। রোববার (২৯ মার্চ) দুপুরে মহাখালীতে আইইডিসিআরে এক ভার্চুয়াল মিডিয়া ব্রিফিংয়ে আইইডিসিআর-এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।

 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ল্যাবগুলোতে ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কারও শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়নি। তাই নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি। মৃত্যুও হয়নি।এ পর্যন্ত ১৫ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন বলে জানান ডা. ফ্লোরা।

করোনা ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে । দেশটিতে ১ লাখ ২২ হাজার আক্রান্ত মানুষের মধ্যে ২ হাজার ৪৭ জন ইতোমধ্যে মারা গেছে। আর মৃতের সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। সেখানে ইতালিতেই ১০ হাজারের বেশি মানুষ মারা গেছে এই ভাইরাসে। আর আক্রান্ত। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ৮৮৯। এদিকে ৫ হাজার ৯৮২ মৃত্যু নিয়ে স্পেনের অবস্থাও বিপর্যস্ত। সেখানে আক্রান্তের সংখ্যা ৭৩ হাজারের বেশি।  

করোনায় প্রাণহানিতে চীনকে অনেক আগেই ছাড়িয়ে গেছে ইতালি এবং স্পেন। স্পেনে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৮৩২ জন। ফ্রান্সের অবস্থাও বেশ নাজুক। মৃত্যু ঠেকাতে হিমশিম খাচ্ছে দেশটি। গত ২৪ ঘণ্টায় সেখানে ৩১৯ জন কোভিড-১৯ রোগী মারা গেছে।