ঘরবন্দিদের জন্য পুলিশের ডোর টু ডোর শপ

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

ঘরবন্দিদের জন্য পুলিশের ডোর টু ডোর শপ

চট্টগ্রাম ব্যুরো  ৯:৪৯ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

print
ঘরবন্দিদের জন্য পুলিশের ডোর টু ডোর শপ

বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও ঘরবন্দি মানুষের সহায়তায় চট্টগ্রামে নগর পুলিশের একের পর এক অনন্য উদ্যোগ চমকে দিচ্ছে দেশবাসীকে। এবার ১০ দিনের অঘোষিত লকডাউনে ঘরবন্দি মানুষদের নিত্য প্রয়োজনীয় সামগ্রীর প্রয়োজন মেটাতে চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশের (সিএমপি) উদ্যোগে চালু হচ্ছে ‘ডোর টু ডোর শপ’।

এ বিষয়ে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘করোনা ঝুঁকির কারণে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। বলা যায় তারা একপ্রকার গৃহবন্দি অবস্থায় আছেন। তাই কয়েকটি থানার পুলিশ সদস্যরা মানুষের জরুরি প্রয়োজনীয় জিনিসপত্র ও ওষুধ তাদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। সামাজিক দায়বদ্ধাতা থেকে বিষয়টিকে আমরা প্রাতিষ্ঠানিকভাবে করার চেষ্টা করছি।’

তিনি আরও বলেন, ‘করোনা মোকাবিলায় মুহূর্তে সামাজিক দূরত্ব মেনে চলার যে নির্দেশনা দিয়েছে সরকার। কাজেই মানুষ চাইলেই ঘরের বাইরে বের হতে পারছেন না। এ কারণে নগরের ১৬টি থানাতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যেই ৮টি থানা তাদের কাজ শুরু করেছে।’

নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধসহ যেকোনো প্রয়োজনে চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশের হটলাইন নম্বরে (০১৪০০০৪০০৪০০) ফোন করার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, ২৬ মার্চ থেকে দেশব্যপি অঘোষিত লকডাউন শুরুর পর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন প্রয়োজনে জরুরি জিনিসপত্র ও ওষুধ সামগ্রী মানুষের বাসায় পৌঁছে দেওয়ার ঘোষণা দেন।

এর পরপরই পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া, পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়াসহ অন্যান্য থানার ওসিরাও এমন উদ্যোগ নিয়ে মানুষের পাশে দাঁড়ান। নগর পুলিশ কমিশনার বিষয়টিকে এবার প্রতিষ্ঠানিক রূপ দিলেন।