বিক্ষোভের মুখে করোনা হাসপাতালের কাজ বন্ধ করলো আকিজ

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

বিক্ষোভের মুখে করোনা হাসপাতালের কাজ বন্ধ করলো আকিজ

নিজস্ব প্রতিবেদক ৪:৩৪ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

print
বিক্ষোভের মুখে করোনা হাসপাতালের কাজ বন্ধ করলো আকিজ

এলাকাবাসীর বিক্ষোভের মুখে করোনা আক্রান্তদের চিকিৎসায় হাসপাতাল নির্মাণকাজ বন্ধ করলো দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ। করোনা রোগীদের চিকিৎসায় রাজধানীতে চীনের আদলে হাসপাতাল নির্মাণ করতে চেয়েছিল দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপ। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন ব্যক্তি উদ্যোগে এটি করতে চেয়েছিলেন।

স্থানীয়দের বিক্ষোভের পর শনিবার দুপুরে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় ওই জমির মালিকানার সাইনবোর্ডের নিচে তাৎক্ষণিক হার্ডবোর্ডে ‘কাজ বন্ধ ঘোষণা করা হলো’ লেখা টানিয়ে দেয় আকিজ গ্রুপ।

যদিও এ বিষয়ে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে দুপুরে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য আকিজ গ্রুপ হাসপাতাল তৈরি করছে এমন খবর ছড়িয়ে পড়লে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দা ও এলাকাবাসী।

ডিএমপি'র তেজগাঁও বিভাগের তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার সালমান হাসান জানান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ এমন খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্থানীয়রা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করে। তারা এমন কোনো হাসপাতাল হতে দেবে না এমনটাই দাবি তাদের।

তিনি আরো বলেন, আমি আকিজ গ্রুপের কর্তৃপক্ষের সাথে কথা বলেছি, আসলে হাসপাতাল নয় এখানে কোয়ারেন্টাইনের জন্য ভবন হচ্ছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। যারা ভুল খবরে ভুল বুঝে বিক্ষোভ করতে এসেছিল তাদের বুঝিয়ে সরিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার থেকেই একটি খবর ছড়িয়ে পড়ে যে, আকিজ গ্রুপ করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য চীনের আদলে একটি হাসপাতাল তৈরি করছে। এখবরে বিভিন্ন মহলে আশার সঞ্চার হয়। নেটিজেনরা এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করে।