কেরুর হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু

ঢাকা, রবিবার, ১২ জুলাই ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭

কেরুর হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু

চুয়াডাঙ্গা প্রতিনিধি ৪:০০ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

print
কেরুর হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চুয়াডাঙ্গার দর্শনায় রাষ্ট্রায়ত্ত চিনিকল কেরু অ্যান্ড কোম্পানী লিমিটেড হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিপণন শুরু করেছে।

প্রতিদিন ৫ হাজার লিটার পর্যন্ত হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করা হচ্ছে এ প্রতিষ্ঠানে। হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনে কাজ করছে একদল দক্ষ কারিগর। প্রতিটি ১০০ এমএল বোতলের পাইকারী ও খুচরা মূল্য ৫০ টাকা রাখা হয়েছে। আর ১৮০ এমএল বোতলের পাইকারী ও খুচরা মূল্য ৯০ টাকা রাখা হয়েছে।

বাজারের অন্যান্য হ্যান্ড স্যানিটাইজারের তুলনায় অনেক উন্নত ও কার্যকর হওয়ায় কেরুর উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজার কিনতে ভীড় জমাচ্ছে সরকারি প্রতিষ্ঠানগুলো।

এদিকে প্রথম পর্যায়ে শুধু সরকারি দপ্তরগুলোতে এ হ্যান্ড স্যানিটাইজার পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন কেরুর ব্যবস্থাপনা পরিচালক জাহেদ আলী আনছারী।

তিনি জানিছেন, প্রথম দিন উৎপাদিত ৩ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার বিএসফআইসির মাধ্যমে বিপণন করার বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেওয়ায় পুরোটাই ঢাকায় পাঠানো হয়। প্রথম পর্যায়ে বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারি দপ্তরে এ হ্যান্ড স্যানিটাইজার পাঠানো হচ্ছে। পরবর্তীতে উৎপাদন বাড়িয়ে তা বাজারজাত করা হবে।

করোনাভাইরাস নিয়ে দেশের এই ক্রান্তিলগ্নে কেরু অ্যান্ড কোম্পানি হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান কেরুর ব্যবস্থাপনা।