শিশুপ্রহরে শিশুদের উপচে পড়া ভিড়

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

শিশুপ্রহরে শিশুদের উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক ৫:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

print
শিশুপ্রহরে শিশুদের উপচে পড়া ভিড়

বইমেলায় আসা শিশুদের হাসিমাখা মুখগুলো আজ মিষ্টি দিনের উজ্জ্বলতাকে আরও রঙিন করে তুলেছে। শেষ সময়ে ঢাকার বাইরে থেকেও অনেক বাবা-মা তাদের সন্তানদের নিয়ে এসেছেন বইমেলায়। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বইমেলার শিশু চত্বর ঘুরে দেখা যায়, বাবা মায়ের হাত ধরে শিশুরা নিজের পছন্দের বই দেখছে ও কিনছে।

শিশু আশিককে নিয়ে মেলায় এসেছে তার বাবা রহমত উল্লাহ। এই ব্যাংক কর্মকর্তা নিজেও প্রথমবার এসেছেন বইমেলায়। কথা হলে তিনি বলেন, বইমেলার পরিসর অনেক বড়। গণমাধ্যমে যা দেখি, তার থেকেও বড়। ছেলের শখ বইমেলা আসা। তাই সেই শখ পূরণ করতেই তাকে নিয়ে আসা, সঙ্গে নিজেও চলে এলাম।

আশিক বলেন, অনেক অনেক বই এখানে। আমি গণিত এবং বিজ্ঞানের কিছু বই কিনেছি এবং সারাদিন মেলা ঘুরে আজ আরও অনেক বই কিনবো।

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আসাওফ ঠাকুরকে নিয়ে রাজধানীর যাত্রাবাড়ীর ধনিয়া এলাকা থেকে বইমেলায় এসেছেন তার বাবা ফরহাদ ঠাকুর। সন্তানের জন্য তিনি কিনেছেন ডিজিটাল বাংলাদেশ এবং বঙ্গবন্ধুর ওপর লেখা বেশকিছু বই।

এদিকে ছুটির দিনের সকাল থেকেই শিশুচত্ত্বরে বইয়ের বিকিকিনি ভালো বলে জানিয়েছেন বিভিন্ন প্রকাশক। এ প্রসঙ্গে পঙ্খিরাজ প্রকাশনীর প্রকাশক দেওয়ান আজীজ বলেন, সকাল থেকেই শিশুদের উপস্থিতির পাশাপাশি বইয়ের বিক্রিও বেশ ভালো। মেলা এখন শেষ সময়ে থাকায় যারাই মেলা আসছেন, তারা সবাই প্রায় বই কিনছেন। আর ছোটদের বইগুলোর মধ্যে গল্পের বইয়ের প্রতিই শিশুদের ঝোঁক বেশি।

এদিকে শিশু চত্বরে বই কেনার পাশাপাশি আগত সোনামোণিরা উপভোগ করছে সিসিমপুরের আয়োজনে বিশেষ পরিবেশনা। শিশুদের সঙ্গে সঙ্গে তাদের বাবা-মায়েদেরও বেশ আনন্দ ও উদ্দীপনা নিয়ে সিসিমপুরের আয়োজন উপভোগ করতে দেখা গেছে।