বস্তিবাসীর ফ্ল্যাট নির্মাণ দ্রুত শেষ করার সুপারিশ

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

বস্তিবাসীর ফ্ল্যাট নির্মাণ দ্রুত শেষ করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক ১০:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

print
বস্তিবাসীর ফ্ল্যাট নির্মাণ দ্রুত শেষ করার সুপারিশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে রাজধানীর মিরপুর-১১ নম্বর সেকশনে বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণের কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দশম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মো. মানোয়ার হোসেন চৌধুরী ও বেগম ফরিদা খানম অংশগ্রহণ করেন। বৈঠকে প্লটের পরিবর্তে ফ্ল্যাট বরাদ্দকরণের সুপারিশ করা হয় এবং পূর্বাচল নতুন শহর প্রকল্পে পিপিপির ভিত্তিতে আন্ডারগ্রাউন্ড ইলেকট্রিক ক্যাবলিং নির্মাণের কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়। বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ ২০২০’ উদযাপন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে জানানো হয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় মুজিববর্ষে র‌্যালি, আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, দোয়া ও মিলাদ মাহফিল, নাগরিক সেবা জোরদারকরণ, গ্রাহক হয়রানি বন্ধে বিশেষ পদেক্ষপ গ্রহণ, পূর্বাচল নতুন শহরে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী স্মারক সৌধ স্থাপন, বঙ্গবন্ধু চত্বর নির্মাণ ও ভবন আলোকসজ্জাকরণ।

বৈঠকে সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের গর্ব। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে তার জীবন ও কর্ম সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে হবে। এ সময় তিনি জাতির পিতার স্বপ্ন পূরণে মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীদের আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।