ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্পীকারের সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

তোফাজ্জল হোসেন
🕐 ২:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী এমপি-র সাথে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ আজ তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময় তাঁরা মুজিববর্ষ উদযাপন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন ও স্পীকারের আসন্ন ভারত সফর নিয়ে আলোচনা করেন।

স্পীকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করতে যাচ্ছে। ২২-২৩ মার্চ ২০২০ বিশেষ অধিবেশন ছাড়াও বিশেষ সেমিনার, বিশেষ প্রকাশনা, শিশু মেলা আয়োজন করবে জাতীয় সংসদ। তরুণ প্রজন্ম এতে অনুপ্রাণিত হবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে তারা আরো স্বচ্ছ ও গভীর জ্ঞান লাভ করবে বলে স্পীকার এসময় উল্লেখ করেন।

ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ বলেন, বাংলাদেশ মুজিববর্ষ ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উদযাপন করছে যা সকল বাঙালির জন্য অত্যন্ত গৌরবের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহত্ত্ব বাংলাদেশের গন্ডি ছাড়িয়ে বিশ্বের মানুষের জন্য আরও বড় উদাহরণ এবং অনুপ্রেরণাদায়ী বলে উল্লেখ করেন রিভা গাঙ্গুলী। পরে, লন্ডন বারা অব ক্রয়ডনের বাংলাদেশ বংশোদ্ভূত মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি-র সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এ সময় তাঁরা সংসদীয় কার্যক্রম, লন্ডন বারা অব ক্রয়ডনের কার্যক্রম ও মুজিববর্ষ উদযাপন নিয়ে আলোচনা করেন। এসময় তিনি ক্রয়ডন কাউন্সিলের আওতাধীন সাউথ লন্ডনে বাংলাদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বাংলাদেশ জাতীয় সংসদ পরিদর্শনের জন্য মেয়র কাউন্সিলর হুমায়ুন কবিরকে ধন্যবাদ জানান। এসময় মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির স্পীকারকে লন্ডন বারা অব ক্রয়ডনে সাদর আমন্ত্রণ জানান।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

 
Electronic Paper