ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে আউটডোর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) নবনির্মিত বহির্বিভাগ ভবনের উদ্বোধন করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে নতুন এ বহির্বিভাগের উদ্বোধন করেন তিনি।

আধুনিক চিকিৎসাসেবা প্রদানের জন্য চারতলা বিশিষ্ট স্টিলের কাঠামোতে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের বহির্বিভাগ তৈরি করা হয়। ফলে এখান থেকে দ্রুত সময়ে পুলিশ সদস্যদের চিকিৎসা প্রদান করা হচ্ছে।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ) বাংলাদেশ পুলিশের শীর্ষস্থানীয় হাসপাতাল। এ হাসপাতাল থেকে পুলিশ ও তাদের পরিবারের সদস্যরা আধুনিকমানের চিকিৎসা ও ওষুধ পেয়ে থাকেন।

১৯৫৪ সালে এটি প্রতিষ্ঠা করা হয়। ১৯৯৭-২০০৫ মেয়াদে ‘বাংলাদেশ পুলিশ হাসপাতালসমূহ আধুনিকীকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় এটিকে ৭০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করা হয়।

হাসপাতারে বর্তমানে যেসব বিভাগ চালু রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- কার্ডিওলজি, গাইনি ও অবস, অর্থোপেডিক, শিশু, মেডিসিন, জেনারেল সার্জারি, নেফ্রোলজি, ইএনটি, ডার্মাটোলজি, চক্ষু ও দন্ত। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে রয়েছে দেশের উন্নতমানের অত্যাধুনিক রেডিওলজি অ্যান্ড ইমেজিং ও ল্যাবরেটরি সুবিধা।

এছাড়া অত্যাধুনিক অপারেশন থিয়েটার, ডায়ালাইসিস ইউনিট, ১৬০ স্লাইচ সিটিস্ক্যান, এমআরআই মেশিন, ২৪ ঘণ্টা ইমার্জেন্সি সার্ভিস, ইকো-কার্ডিওগ্রাম সুবিধা, ডিজিটাল ম্যামোগ্রাফি, ইটিটি সুবিধা, ডিজিটাল এক্স-রে মেশিন, ৪-ডি আল্ট্রাসনোগ্রাম মেশিন ও ব্লাড ব্যাংক।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের কার্যক্রম ও রোগীর তথ্য ডিজিটাল ফরমেটে সংরক্ষণ ও মনিটরিং করার জন্য হসপিটাল ইনফরমেশন সিস্টেম ও ল্যাবরেটরি ইনফরমেশন সিস্টেম সফটওয়্যার চালু করা হয়েছে।

 
Electronic Paper