ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অনিয়মের বিরুদ্ধে আমাদের কঠোর অবস্থান থাকবে: সিইসি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে কোনো ধরনের অনিয়ম ও ত্রুটি-বিচ্যুতি দেখতে চায় না ইসি জানিয়ে নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য আমাদের প্রত্যয় রয়েছে, দৃঢ়তা রয়েছে, অঙ্গীকার রয়েছে, নিষ্ঠা রয়েছে এবং একাগ্রতা রয়েছে। আমি চাই না, নির্বাচনে কোনো রকম অভিযোগ, অনিয়ম, বিচ্যুতি নির্বাচন কমিশন পর্যন্ত গড়াক। আমাদের পর্যন্ত যদি আসে, তাহলে তার বিরুদ্ধে আমাদের কঠোর অবস্থান থাকবে। প্রথম থেকে শেষ পর্যন্ত দেখব কার কার কোন কোন অবস্থায় কার কতটুকু বিচ্যুতি রয়েছে, তা বের করব। কঠিনভাবে আপনারা দায়িত্ব পালন করবেন। আমরাও কঠোর অবস্থানে থাকব অত্যন্ত গুরুত্ব দিয়ে।

বুধবার (২২ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের শুরুতে সিইসি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের কাছে বারবার অভিযোগ আসে এজেন্টদের ভোটকেন্দ্রে যেতে দেয়া হয় না। অথবা ভোটকেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এ ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে। তবে এজেন্টদের বাড়ি থেকে এনে ভোটকেন্দ্রে প্রবেশ করিয়ে দেয়ার দায়িত্ব আমরা নিতে পারি না।

মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার প্রসঙ্গে সিইসি বলেন, গতকাল একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সেই ঘটনার অভিযোগ পাওয়ার আগেই আমাদের রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সেখানে নিয়োজিত ম্যাজিস্ট্রেটকে চিঠি দিয়েছেন জানানোর জন্য।

 
Electronic Paper