ন্যাশনাল ডিফেন্স কলেজের ২য় পুনর্মিলনী অনুষ্ঠিত

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬

ন্যাশনাল ডিফেন্স কলেজের ২য় পুনর্মিলনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ১১:৩৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

print
ন্যাশনাল ডিফেন্স কলেজের ২য় পুনর্মিলনী অনুষ্ঠিত

গতকাল ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ২য় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ জানুয়ারি) মিরপুর সেনানিবাসস্থ এনডিসি প্রাঙ্গনে এনডিসির ২য় পুনর্মিলনীটি অনুষ্ঠিত হয়। এতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সকল শহীদ এবং মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, মুজিব বর্ষে ন্যাশনাল ডিফেন্স কলেজের এই পুনর্মিলনী জাতির জনকের জন্ম শত বার্ষিকীকে আরো উৎসব মূখর করেছে। নেতৃত্ব ও জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে একটি অনন্য জাতীয় শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এনডিসির এ ক্রমবর্ধমান কার্যক্রমে তিনি সন্তোষ প্রকাশ করেন।

বাহিনীর সদস্যদের মাঝে পেশাদারিত্ব এবং জ্ঞানের বিকাশে এনডিসির ভূমিকার ভূয়সী প্রশংসা করেন রাষ্ট্রপতি। তিনি দেশে বিদেশে ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রাক্তন সদস্যবৃন্দদের তাদের নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

রাষ্ট্রপতি আরো বলেন, ন্যাশনাল ডিফেন্স কলেজ নেতৃত্ব, জাতীয় নিরাপত্তা, প্রতিরক্ষা, জাতীয় উন্নয়ন ও একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় অনেক দূর এগিয়ে গিয়েছে। জ্ঞানে নিরাপত্তা এ মূলমন্ত্রকে সামনে রেখে ন্যাশনাল ডিফেন্স কলেজ সর্বদা তার লক্ষ্য অর্জনে সক্রিয়।

এ ছাড়াও তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের সকল প্রাক্তন ও বর্তমান সদস্যদের প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সচেষ্ট ভূমিকা পালন করার জন্য ধন্যবাদ প্রদান করেন। তিনি পুনর্মিলনী ২০২০ এ অংশগ্রহণের জন্য সকল প্রাক্তন কমান্ড্যান্ট, নতুন পুরাতন সকল ফ্যাকাল্টি, স্টাফ এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এ সময় ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দকে স্বাগত জানান এবং রাষ্ট্রপতির প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব), মন্ত্রী ও সংসদ সদস্যবৃন্দ, নৌ ও বিমান বাহিনী প্রধান, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন খোলা কাগজের উপদেষ্টা সম্পাদক মোশতাক আহমেদ রুহী।