মেয়ে দেশে ফিরলেই এমপি মান্নানের জানাজা

ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ | ৫ আশ্বিন ১৪২৭

মেয়ে দেশে ফিরলেই এমপি মান্নানের জানাজা

নিজস্ব প্রতিবেদক ২:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

print
মেয়ে দেশে ফিরলেই এমপি মান্নানের জানাজা

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রথম জানাজা আগামী সোমবার (২০ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কিছুক্ষণ রাখা হবে। পরে সেখান থেকে হেলিকপ্টারযোগে মরদেহ তার নির্বাচনি এলাকা সোনাতলা নেওয়া হবে। সেখানে আরেকটি জানাজা শেষে গ্রামের বাড়ি সারিয়াকান্দিতে দাফন করা হবে। তার মেয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে ফেরার তার দাফনের প্রক্রিয়া শুরু হবে।

 

শনিবার (১৮ জানুয়ারি) সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব তথ্য জানান। এর আগে আব্দুল মান্নানের মৃত্যুর সংবাদ শুনে ওবায়দুল কাদের ল্যাবএইড হাসপাতালে ছুটে যান এবং সেখানে আব্দুল মান্নানের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

এর আগে আব্দুল মান্নানের মৃত্যুর সংবাদ শুনে ওবায়দুল কাদের ল্যাবএইড হাসপাতালে ছুটে যান এবং সেখানে আব্দুল মান্নানের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, আব্দুল মান্নানের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। আব্দুল মান্নানের মেয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আছেন। সেখান থেকে আগামীকাল (রোববার) রাতে তিনি দেশে ফিরবেন। সে পর্যন্ত আব্দুল মান্নানের মরদেহ বারডেমের মরচুয়ারিতে রাখা হবে।

আজ (শনিবার) সকাল সোয়া ৮টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান। আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। এছাড়া আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদে জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আব্দুল মান্নান।

সর্বশেষ এই নির্বাচনে নৌকা প্রতীকে তিনি পেয়েছিলেন ২ লাখ ৬৭ হাজার ৯৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছিলেন ১৬ হাজার ৬৯০ ভোট।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। কৃষিবিদ আব্দুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপিও ছিলেন। আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম জালাল উদ্দিন সরদার।

তার স্ত্রী শাহাদারা মান্নান সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য। তার ছেলে সাখাওয়াত হোসেন সজল আমেরিকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক এবং মেয়ে মালিহা মান্নান পরিবার নিয়ে আমেরিকা প্রবাসী।