ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বুদ্ধিজীবী দিবসে ট্রাফিক নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৪৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

আগামীকাল শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবস। দিবসটি উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ কেন্দ্রিক যান-চলাচল নিয়ন্ত্রণ করবে ডিএমপি ট্রাফিক বিভাগ।

স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিভিন্ন সংগঠনের নেতাদের গমনাগমনের কারণে নগরবাসীকে বিভিন্ন সড়ক এড়িয়ে চলার আহ্বান জানানো হয়েছে। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতাও প্রত্যাশা করেছে ডিএমপি। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সব ধরনের যানবাহন (বাস-ট্রাক-হিউম্যান হলার-থ্রি হুইলার-রিকশা-ভ্যান ইত্যাদি) বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব যানবাহন আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে আসবে, সেসব যানবাহন নবাবেরবাগ ক্রসিং হতে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে। আর যেসব যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সে সব যানবাহন টেকনিক্যাল মোড় হতে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে। তাছাড়া যে সকল যানবাহন মিরপুর-১০ নং হতে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, সে সকল যানবাহন মিরপুর-১ নং হতে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে এবং নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে সহানুভূতি প্রকাশ করছে।

 
Electronic Paper