বাংলাদেশে মুগ্ধ সালমান-ক্যাটরিনা

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ৫ মাঘ ১৪২৬

বাংলাদেশে মুগ্ধ সালমান-ক্যাটরিনা

নিজস্ব প্রতিবেদক ১০:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০৯, ২০১৯

print
বাংলাদেশে মুগ্ধ সালমান-ক্যাটরিনা

‘বঙ্গবন্ধু বিপিএল’-এর জমজমাট উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতি মুগ্ধতার কথা জানিয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ। গত রোববার রাত ১০টার পরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মঞ্চে উঠলেন বলিউড তারকা সালমান-ক্যাটরিনা। নাচে-গানে আলোর ঝরনাধারায় রাতটা আলোকিত করলেন। সালমান নাচে-গানেই শুধু নয়, মুগ্ধ করলেন কথা দিয়েও।

স্টেডিয়ামে সালমান-ক্যাটরিনা দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। প্রধানমন্ত্রীর সঙ্গে সংক্ষিপ্ত সে আলাপচারিতায় সালমান অভিভূত। বলিউড তারকা মঞ্চে সে মুগ্ধতা ভাগাভাগি করে নিলেন দর্শকদের সঙ্গে, ‘আমরা সত্যিই আপনাকে ভালোবাসি শেখ হাসিনাজি।

তিনি তিন-তিনবারের প্রধানমন্ত্রী। শুধু নামই হাসিনা নন, বাস্তবেও তিনি হাসিনা (সুন্দর)। মনের দিক থেকে হাসিনা, দেখতেও হাসিনা। আমরা একটু আগেই তার সঙ্গে দেখা করেছি। তার সুন্দর হাসি, মর্যাদাবোধ, এমনকি কণ্ঠ অসাধারণ এবং তার চোখ! তিনবার দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। আমরা আপনাকে ভালোবাসি।’

সালমান যখন মঞ্চে প্রশংসা করছেন, প্রধানমন্ত্রী প্রেসিডেন্ট বক্সে লাজুক হাসছেন। সালমান সংক্ষিপ্ত বক্তব্যে সবার আগে শ্রদ্ধা জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার জন্মশতবর্ষ উপলক্ষে এই বিপিএলের নামকরণ।

মঞ্চ ছাড়ার আগে বলিউড তারকার হঠাৎ মনে পড়েছে বাবা প্রখ্যাত চিত্রনাট্যকার সেলিম খানের কথাটা।

সালমান জানান, এখানে আসার আগে বাবা আমাকে বললেন, মঞ্চে উঠলে অবশ্যই কবি কাজী নজরুল ইসলামের নাম নেবে। তার বেশির ভাগ কবিতাই আমার বাবার পড়া।

বিপিএলের মঞ্চে বঙ্গবন্ধু এলেন। সালমানের সৌজন্যে এলেন কাজী নজরুলও। কবি-কবিতা, গান-নাচ, রঙিন আলোর ফোয়ারায় শেরেবাংলার এ রাতটা হয়ে উঠল নানা রঙে রঙিন।