বয়সসীমা ৩৫ বছর দাবিতে গণঅনশন

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০ | ২৮ শ্রাবণ ১৪২৭

বয়সসীমা ৩৫ বছর দাবিতে গণঅনশন

প্রধানমন্ত্রীর সাক্ষাৎচান নেতারা

নিজস্ব প্রতিবেদক ৯:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৯

print
বয়সসীমা ৩৫ বছর দাবিতে গণঅনশন

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করাসহ চার দফা দাবি বাস্তবায়নে দ্বিতীয় দিনের মতো আজ শনিবার গণঅনশন পালন করেন বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের নেতারা। জাতীয় প্রেস ক্লাবের সামনে তাদের এ গণঅনশন পালিত হচ্ছে।এসব দাবি নিয়ে তারা প্রধানমন্ত্রীর সাক্ষাৎও চান।

সংগঠনের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী জানান, সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী চাকরিতের প্রবেশের বয়সসীমা ৩৫ বছর অন্তর্ভুক্ত করে পুনরায় ৪১তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। সারা দেশে প্রায় ২৬ লাখ শিক্ষিত বেকার যুবক রয়েছে। সবাই এ দাবির সঙ্গে একমত। দাবি বাস্তবায়নে দুদিন ধরে আমরা রাস্তায় বসে অনশন পালন করছি।

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ছাড়া এ কর্মসূচি অব্যাহত থাকবে। মিয়াজী বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করাসহ আমাদের চার দফা দাবি বাস্তবায়নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেছি।

তিনি আমাদের জানিয়েছিলেন, আমাদের দাবি-দাওয়ার বিষয়গুলো নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়েছে। ব্যস্ততার কারণে প্রধানমন্ত্রী কোনো সিদ্ধান্ত দিতে পারেননি। শিগগিরই আমাদের বিষয়ে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দেন তিনি।

তিনি বলেন, ৪১তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের আগেই আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার দাবি জানাই। অথচ সে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও আমাদের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

আন্দোলনকারীদের চার দফা দাবি হলো- সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীতকরণ, অমানবিক আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেওয়া এবং ৩ থেকে ৬ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন।