২৪ ঘণ্টায় হাসপাতালে ৮১ ডেঙ্গু রোগী

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

২৪ ঘণ্টায় হাসপাতালে ৮১ ডেঙ্গু রোগী

নিজস্ব প্রতিবেদক ৯:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০২, ২০১৯

print
২৪ ঘণ্টায় হাসপাতালে ৮১ ডেঙ্গু রোগী

সারা দেশে ডেঙ্গুর প্রভাব ধীরে ধীরে কমলেও এখনো আক্রান্ত হচ্ছে সাধারণ মানুষ। গত ২৪ ঘণ্টায় (১ ডিসেম্বর সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা) সারা দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮১ জন ডেঙ্গুআক্রান্ত রোগী ভর্তি হয়েছেন।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে গত রোববার সকাল ৮টা থেকে সোমবার (গতকাল) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মোট ৮১ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৪৫ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৩৬ জন ভর্তি হয়েছেন।

হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের তথ্য মতে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৮১ জনসহ সোমবার পর্যন্ত ১ লাখ ২৮২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৯ হাজার ৬২৪ জন, চিকিৎসাধীন রয়েছেন ৩৯৪ জন। আর ডেঙ্গু সন্দেহে ২৬৪টি মৃত্যুর মধ্যে ২০৪টি তথ্য পর্যালোচনা করে ১২৯ জনের এই রোগে মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইসিডিআর)।