বিমানে আসছে পেঁয়াজ

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

বিমানে আসছে পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক ৮:৩১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

print
বিমানে আসছে পেঁয়াজ

দেশে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে আগামীকাল থেকে জরুরিভিত্তিতে কার্গো উড়োজাহাজে পেঁয়াজ আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারিভাবে টিসিবির মাধ্যমে সরাসরি তুরস্ক থেকে, এস আলম গ্রুপ মিসর থেকে, বেশ কয়েকটি প্রতিষ্ঠান আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত থেকে এই পেঁয়াজ আনবে।

প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অতি অল্প সময়ের মধ্যে পর্যাপ্ত পেঁয়াজ বাজারে সরবরাহ করা সম্ভব হবে। এ ছাড়া সমুদ্র পথে আমদানিকৃত পেঁয়াজ বাংলাদেশের পথে রয়েছে, যা অতি শিগগিরই পেঁয়াজের বড় চালান বাংলাদেশে এসে পৌঁছাবে। এ ছাড়াও সম্প্রতি ঘূর্ণিঝড় বুলবুলের কারণে টেকনাফ স্থলবন্দর, চট্টগ্রাম সমুদ্রবন্দরসহ বিভিন্ন স্থানে পিয়াজ পরিবহনে কয়েকদিনের জন্য সমস্যা হয়েছিল। বাণিজ্য মন্ত্রণালয় হতে এ পরিস্থিতি মোকাবেলার জন্য জরুরি ভিত্তিতে উল্লিখিত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আশা করা হচ্ছে খুব কম সময়ের মধ্যে পর্যাপ্ত পেঁয়াজ বাজারে চলে আসবে এবং মূল্য স্বাভাবিক হয়ে আসবে।

গতকাল শুক্রবার বিকালে বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীন গণমাধ্যমকে জানান, যতদিন পর্যন্ত বাজার স্বাভাবিক না হবে, ততদিন এয়ার কারগোতে পেঁয়াজ আমদানি করা হবে। সচিব বলেন, সরকারিভাবে পেঁয়াজ আমদানির জন্য একজন উপ-সচিবকে তুরস্কে পাঠানো হচ্ছে। এ ছাড়া আরও একজন উপ-সচিব মিসরে রয়েছেন।