ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তথ্য যাচাই ছাড়া সংবাদ প্রকাশ নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনীতিক, ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তাদের নিয়ে বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের জন্য গণবিজ্ঞপ্তি জারি করা হযেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে গুরুত্বপূর্ণ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের তথ্য যথাযথভাবে যাচাই করে সংবাদ প্রকাশের অনুরোধ করা হয়। গণবিজ্ঞপ্তি জারি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এই বিজ্ঞপ্তিটি দেয়া হয়েছে এ জন্য যে, বিভিন্ন অনলাইন পত্রিকায় তথ্য যাচাই ছাড়াই বিভিন্নভাবে সংবাদ প্রকাশ করা হচ্ছে। তথ্য যাচাই ছাড়া যেন কেউ সংবাদ প্রকাশ না করে, সে জন্য আমরা এ গণবিজ্ঞপ্তি দিয়েছি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ শাখা থেকে এ গণবিজ্ঞপ্তি পাঠানো হয়।

সেখানে বলা হয়, ‘প্রিন্ট, ইলেক্ট্রনিক, অনলাইন ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠানের বিষয়ে বিভিন্ন সময়ে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশিত হচ্ছে। যার ফলে জনশৃঙ্খলার অবনতি ঘটার পাশাপাশি ব্যক্তিগত সুনাম ক্ষুণ্ণ ও সামাজিক অস্থিরতা সৃষ্টিসহ জনমনে বিভ্রান্তি তৈরি হচ্ছে।

জনশৃঙ্খলার অবনতি ও সামাজিক অস্থিরতা রোধে গণমাধ্যমের ইতিবাচক ভূমিকার প্রতি সরকার যথেষ্ট আস্থাশীল। এরই আলোকে এসব স্পর্শকাতর বিষয়ে তথ্য যাচাই করে সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

 
Electronic Paper