সড়কে ঝরল ১৪ প্রাণ

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

সড়কে ঝরল ১৪ প্রাণ

ডেস্ক রিপোর্ট ১০:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

print
সড়কে ঝরল ১৪ প্রাণ

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের চারজন নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় মধুখালী উপজেলার বাগাট বাজার সংলগ্ন বাগাট উচ্চ বিদ্যালয়ের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মাগুরা থেকে ছেড়ে আসা সবজিবোঝাই একটি পিকআপ ঘটনাস্থলে যাত্রীবোঝাই অটোভ্যানকে চাপা দিলে ঘটনাস্থলেই দিপালী পাল (৬০) ও শিশু জয় পাল (১০) নিহত হয়। বুধবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তাপস পালের মেয়ে ঝিনুক পাল (৫) ও ছেলে কৌশিক পাল (১২)। এছাড়াও বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন গীতা পাল (৩০) ও টেপি পাল (২)।

মধুখালী থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুজ্জামান বলেন, ‘বাগাট বাজার এলাকায় একটি কীর্তনের আসর থেকে ওই নারী ও শিশুরা অটোভ্যানে করে বাড়ি ফিরছিলেন। এ সময় মাগুরাগামী একটি পিকআপ ওই ভ্যানকে চাপা দিলে সড়কের উপর উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে ফরিদপুরে চারজন ছাড়াও সারা দেশের সড়কে প্রাণ হারিয়েছেন আরও ১০ জন। এর মধ্যে রাজবাড়ী, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, পঞ্চগড় এবং ঢাকায় একজন করে মোট ৫ জন নিহত হয়েছেন। এছাড়াও কুমিল্লায় ২ এবং শরীয়তপুরেও প্রাণ হারিয়েছেন আরও ৩ জন। সবমিলিয়ে গতকাল সড়কে প্রাণ হারিয়েছেন ১৪ জন। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

রাজবাড়িতে গেল ব্যবসায়ীর প্রাণ : রাজবাড়ী সদর উপজেলায় ঢাকা-খুলনা মহাসড়ক থেকে এক পান ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। সদর উপজেলার খানখানাপুর সেতু এলাকার ইটভাটার পাশে সড়ক থেকে লাশটি উদ্ধার করা হয়। বুধবার সকালে পরিবারের সদস্যদের কাছে ব্যবসায়ীর মরদেহ হস্তান্তর করেছে পুলিশ। পরিবারের ধারণা, ট্রাক থেকে পড়ে পান ব্যবসায়ী বিশ্বজিৎ কুমার বিশ্বাস (৫২) প্রাণ হারিয়েছেন। তিনি মাগুরার মহম্মদপুর উপজেলার নাওপাড়া গ্রামের উষ্ণ বিশ্বাসের ছেলে। আহ্লাদীপুর হাইওয়ে থানার ওসি মাসুদ পারভেজ ভূঁইয়া এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

চুয়াডাঙ্গায় শিশুর মৃত্যু : চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কের দশমাইল নামক স্থানে বাসের ধাক্কায় ভটভটি থেকে ছিটকে পড়ে শোভন (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার বেলা সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শোভন সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের ছোটআড়িয়া গ্রামের খবির আলীর ছেলে। চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদ মো. ফকরুল আলম খান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

সাতক্ষীরায় মোটরসাইকেল আরোহী নিহত : সাতক্ষীরার পাটকেলঘাটায় মোটরসাইকেল ও নছিমনের মুখোমুখি সংঘর্ষে অমিত দেবনাথ (৫২) নামে এক ব্যক্তি হয়েছেন। বুধবার সকাল ১০টার দিকে পাটকেলঘাটা বাজার এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত অমিত দেবনাথ খলিষখালি গ্রামের জগেন্দ্র দেবনাথের ছেলে। পাটকেলঘাটা থানার ওসি কাজী ওয়াহেদ মোরশেদ এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কুমিল্লায় ট্রাক খাদে পড়ে নিহত দুই : কুমিল্লায় ইলিশ মাছ বোঝাই মিনি ট্রাক খাদে পড়ে দুইজন নিহত হয়েছে। গতকাল সকালে কুমিল্লার বুড়িচং উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোরপাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মাছের চালানদার সৈয়দ হোসেন কক্সবাজার সদর উপজেলার বাহার চরা এলাকার মতিউর রহমানের ছেলে। তবে, নিহত ট্রাকের সহকারীর পরিচয় জানাতে পারেনি পুলিশ।

পঞ্চগড়ে ট্রাকের ধাক্কায় শিশুর মৃত্যু : পঞ্চগড় সদর উপজেলায় ট্রাকের ধাক্কায় ফাহিম (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে উপজেলার অমরখানা ইউনিয়নের চেকরমারি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ফাহিম চেকরমারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্র এবং ওই এলাকার শহিদুলের ছেলে। পঞ্চগড় সদর থানার ওসি আবু আক্কাস আহম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

ঢাকায় শিশুর মৃত্যু : ঢাকার যাত্রাবাড়ীতে মায়ের হাত ধরে রাস্তা পারাপারের সময় বাসের ধাক্কায় নিহত হয়েছে একটি শিশু। বুধবার দুপুর ১টার সময় এই দুর্ঘটনা ঘটে। নিহত শিশুটির নাম মিলন (৬)। বাসের ধাক্কার পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলেও তাকে বাঁচানো যায়নি। ঢামেক পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই বাচ্চু মিয়া এ তথ্য জানান।

শরীয়তপুরে নিহত তিন : শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় দুর্ঘটনায় বাস খাদে পড়ে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় ডামুড্যা থানার ওসি মেহেদি হাসান পানিতে নেমে গাড়ির কাচ ভেঙে কমপক্ষে ২০ জনকে উদ্ধার করেন।

গত মঙ্গলবার ডামুড্যা-শরীয়তপুর সড়কের খেজুরতলা এলাকায় একটি যাত্রীবাহী বাস ব্যাটারিচালিত অটোরিকশাকে সাইড দিতে গিয়ে খাদে পড়ে যায়। বাসটি ৪০-৪৫ জন যাত্রী নিয়ে জাজিরার মঙ্গল মাঝির লঞ্চঘাটে যাচ্ছিল। নিহত ব্যক্তিরা হলেন ডামুড্যার সিড্ডা গ্রামের কামরুজ্জামান মুনশি (৪৫), কুলকুরি গ্রামের জুলহাস মোল্লা (২৮) এবং দক্ষিণ ডামুড্যা গ্রামের ইয়াকুব পাইক (৭০)।

নওগাঁয় গৃহবধূর মৃত্যু : নওগাঁর বদলগাছীর মিঠাপুর ইউনিয়নের রোকনপুর গ্রামে সড়কে ধান শুকাতে গিয়ে ট্রলির ধাক্কায় আঞ্জুয়ারা (৫৫) নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। গতকাল সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে। আঞ্জুয়ারা ধানের বস্তা সড়কের পাশে রেখে সড়ক পরিষ্কার করছিল।

এ সময় একটি ট্রলি এসে তাকে ধাক্কা দিলে সে সড়কে ছিটকে পড়ে এবং ট্রলির চাকা তার ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান আঞ্জুয়ারা। বদলগাছী থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।