ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্বাস্থ্য অধিদফতরে দুর্নীতি

১০ কর্মকর্তা-কর্মচারীর সম্পদের হিসাব তলব

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:২৯ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের ১০ কর্মকর্তা-কর্মচারী ও তাদের সবার স্ত্রীর কাছে সম্পদের হিসাব চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার কমিশনের পরিচালক কাজী শফিকুল আলমের স্বাক্ষরে পৃথক নোটিস পাঠিয়ে আগামী ২১ কার্যদিবসের মধ্যে তাদের সম্পদের বিবরণী দাখিল করতে বলা হয়।

যাদের নোটিস পাঠানো হয়েছে, তাদের মধ্যে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের হিসাবরক্ষক মো. মজিবুর রহমান ও তার স্ত্রী ফরিদা আক্তার, রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. আলীমুজ্জামান ও তার স্ত্রী রওনক জাহান শাহীন রযেছেন।

স্বাস্থ্য অধিদফতরের প্রশাসনিক কর্মকর্তা মো. হুমায়ুন কবীর ও তার স্ত্রী পারভীন আক্তার, প্রশাসনিক কর্মকর্তা (প্রশাসন-২) কবির আহমেদ চৌধুরী ও তার স্ত্রী রুবিনা শিরিন, জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী ফারজানা হোসাইনকেও নোটিস দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার উচ্চমান সহকারী মো. রেজাউল ইসলাম ও তার স্ত্রী রুমা খানম, একই শাখার সাবেক উচ্চমান সহকারী মো. খায়রুল আলম ও স্ত্রী দিলারা আলম সুমি, মহাপরিচালক দফতরের (নন মেডিকেল) সহকারী প্রধান মো. জোবায়ের হোসেন ও তার স্ত্রী শাহানা সুলতানাকেও সম্পদের বিবরণী দাখিল করতে বলেছে দুদক।

এ ছাড়া খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান ও তার স্ত্রী শামীমা নার্গিস এবং সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী এম কে আশেক ওয়াজ ও তার স্ত্রী নিলুফা ইয়াসমিনকে সম্পদ বিবরণী জমা দিতে নোটিস পাঠানো হয়েছে।

নোটিসে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, আপনি (যাকে নোটিস পাঠানো হয়েছে তার নাম) আপনার জ্ঞাত আয়-বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন।

এই নোটিস পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দুদক কর্মকর্তা কাজী শফিকুল আলমের বরাবর দাখিল করতে বলা হয়। দুদকের উপ-পরিচালক সামছুল আলমের নেতৃত্বে একটি টিম অভিযোগগুলো অনুসন্ধান করছেন।

 
Electronic Paper