‘রাঙ্গার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম’

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

‘রাঙ্গার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম’

নিজস্ব প্রতিবেদক ৭:০০ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

print
‘রাঙ্গার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম’

স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ‘ইয়াবাখোর’, ‘ফেনসিডিলখোর’ বলায় নূর হোসেনের মা মরিয়ম বিবি বলেন, রাঙ্গার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম। সোমবার (১১ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করে নূর হোসেনের পরিবার।

অবস্থান কর্মসূচিতে মরিয়ম বিবি বলেন, ‘রাজপথে নূর হোসেন বড়লোক হওয়ার জন্য নামে নাই। নামছে দেশের জন্য, জনগণের জন্য। নূর হোসেন যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জীবন দিত না। কারণ, কোনো নেশাখোর দেশের জন্য জীবন দেয় না। যে লোক আমার ছেলেকে এই কথা বলেছে, তার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম।’

নূর হোসেনের ভাই আলী হোসেন বলেন, দেশের জন্য প্রতিবাদ করে উনি যদি গাঁজাখোর, ইয়াবাখোর ও ফেনসিডিলখোর বলেন, তাহলে দেশের মানুষ কীভাবে প্রতিবাদ করবে। সে সময় দেশে স্বৈরাচার ভর করেছিল। ওই সময় আন্দোলন করে তাকে হঠানো হয়েছিল। ওই সময় অনেক লোক মারা গেছেন। এ বক্তব্যের মাধ্যমে সেই সময়ের শহীদদের এখন অপমান করা হলো। গণতন্ত্রের আন্দোলনে যারা মারা গেছেন, তাদের এত ছোট কেন করা হলো? জনগণের প্রতি আহ্বান জানাবো, রাঙ্গাকে বয়কট করা হোক। তার এমপি পদ কেড়ে নেয়া হোক।

এ বিষয়ে সুষ্ঠু বিচারের দাবি জানাই। রাঙ্গা জাতির কাছে ক্ষমা না চাওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে বলে জানান তিনি।

এ সময় নূর হোসেনের ভাই দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন, বোন শাহনাজ বেগমসহ পরিবারের অনেকেই উপস্থিত ছিলেন।