ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সদরঘাট থেকে নৌযান চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:০৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলের সব রুটে যাত্রী পরিবহন লঞ্চসহ সকল নৌযান চলাচল শুরু করেছে। ঘূর্ণিঝড় বুলবুলের জন্য সারাদেশে বৈরি আবহাওয়ার কারণে প্রায় তিন দিন বন্ধ থাকার পর নৌযান চলাচল শুরু করল। গত শুক্রবার থেকে সদরঘাট থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ। আবহাওয়া অনুকূলে আসায় সোমবার সকাল ছয়টা থেকে সারাদেশের অভ্যন্তরীণ নৌরুটে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল শুরু হয়। এর ফলে ৩ দিন ধরে মানুষের ভোগান্তির অবসান হল।

সোমবার (১১ নভেম্বর) সকাল ছয়টা থেকে ঢাকা সদরঘাট থেকে যাত্রী নিয়ে লঞ্চগুলো বিভিন্ন এলাকার উদ্দেশে ছেড়ে যায়।

গতকাল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বরাত দিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ থেকে নৌযান চলাচল করার তথ্য জানানো হয়েছিল।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে গত শুক্রবার সন্ধ্যা সাতটার পর থেকে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে কোনো যাত্রীবাহী লঞ্চ ছেড়ে যায়নি। শুক্রবার নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পক্ষ থেকে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। লঞ্চ চলাচল বন্ধ থাকায় অনেক যাত্রীকে মালামাল নিয়ে টার্মিনালে অবস্থান করতে দেখা যায়।

 
Electronic Paper