আকাশপথে সারাবিশ্বে যোগাযোগ স্থাপনে সক্রিয় সরকার: প্রধানমন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

আকাশপথে সারাবিশ্বে যোগাযোগ স্থাপনে সক্রিয় সরকার: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ১২:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

print
আকাশপথে সারাবিশ্বে যোগাযোগ স্থাপনে সক্রিয় সরকার: প্রধানমন্ত্রী

পৃথিবীর অনেক দেশের সঙ্গে আকাশপথে নতুন রুট সৃষ্টির চেষ্টা চলছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আকাশপথে বিশ্বের দূরবর্তী গন্তব্যগুলোর সঙ্গে যোগাযোগ বাড়াতে চায় সরকার। এ লক্ষে বিমানের আধুনিকরণে কাজ করা হচ্ছে।’ বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ বিমান এবং বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ আয়োজিত ষষ্ঠ আন্তর্জাতিক ফ্লাইট সেফটি সেমিনারে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সঙ্গে আকাশ পথে যোগাযোগ স্থাপনে আরও দুটি উড়োজাহাজ কেনার প্রস্তুতি নেয়া হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনীকে শক্তিশালী বিমান বাহিনী হিসেবে গড়ে তোলা হবে।

এ সেমিনারের মূল উদ্দেশ্য হচ্ছে নিরাপদ উড্ডয়ন পরিকল্পনা ও ব্যবস্থাপনা, নিয়ন্ত্রণ, তদন্ত, উড্ডয়ন ঝুঁকি হ্রাসকরণ এবং সর্বোপরি নিরাপদ উড্ডয়নের ভূমিকা নিয়ে মতবিনিময় এবং অভিজ্ঞতা বিনিময় করা।

এ সেমিনারে প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ পুলিশ, র‌্যাব, বর্ডার গার্ড বাংলাদেশ, কোস্ট গার্ড, এমআইএসটি, বাংলাদেশ আনবিক শক্তি কমিশন, পদ্মা ওয়েল কোম্পানি লি., ফ্লাইং ক্লাবসহ নভো এয়ার, ইউএস বাংলা, রিজেন্ট এয়ার ওয়েজ, মেঘনা এভিয়েশন গ্রুপ, আর অ্যান্ড আর অ্যাভিয়েশন, স্কয়ার ইত্যাদি সংস্থাসমূহসহ বাংলাদেশে বিদ্যমান সরকারি বেসরকারি সব এয়ারলাইন্স অংশগ্রহণ করে।