সীমান্তে গোলাগুলির ঘটনায় আমরা মর্মাহত: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

সীমান্তে গোলাগুলির ঘটনায় আমরা মর্মাহত: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ২:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

print
সীমান্তে গোলাগুলির ঘটনায় আমরা মর্মাহত: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিজিবি এবং বিএসএফের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। ভুল বোঝাবুঝির কারণে হঠাৎ করে রাজশাহীর চারঘাট সীমান্তে বৃহস্পতিবার রাতে বিজিবি-বিএসএফের মধ্যে গোলাগুলির ঘটনায় আমরা সবাই মর্মাহত।

এ ঘটনাকে কেন্দ্র করে যে সমস্যা তৈরি হয়েছে তা নিরসনে বিজিবি ও বিএসএফ'র প্রধান পর্যায়ে আলোচনা চলছে। দুই দেশের আলাপের মাধ্যমে এটার সুরাহা হবে। সব সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান হবে বলে আমরা মনে করি।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবে শুক্রবার দুপুরে শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনারা সবাই জানেন ইলিশ শিকারের জন্য ২২ দিনের নিষেধাজ্ঞা রয়েছে। বিজিবি ও মৎস্য অধিদফতর যৌথ টহল দিচ্ছিল, সেই সময় তারা দেখে একটা নৌকায় করে কিছু সংখ্যক জেলে মাছ ধরছে। তাদের চ্যালেঞ্জ করলে জানা যায়, তারা ভারতীয় জেলে। তাদেরকে যখন আটক করা হয় তখন তাদের কয়েকজন বিএসএফকে খবর দিলে বিএসএফ সেখানে চলে আসে। সেখানেই ভুল বোঝাবুঝি হয়।’ বিএসএফ গুলি ছুড়লে উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়।

আসাদুজ্জামান খান বলেন, কুমিল্লা সীমান্তে র‌্যাব টহল দিতে গিয়ে ভারতীয় সীমান্তে ঢুকে যায়। ফলে, অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। ভারতের সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক। আমরা বসেই সন্তোষজনক সমাধান করবো।

আবরার হত্যাকাণ্ড নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা খুব শিগগিরই একটা নির্ভুল চার্জশিট দেবো। পুলিশ কর্মকর্তারা একটা নির্ভুল চার্জশিট দেওয়ার জন্য ব্যবস্থা নিচ্ছেন।