ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্ব মান দিবস আজ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৩৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

৫০তম বিশ্ব মান দিবস আজ সোমবার। পণ্য এবং সেবার মানের বিষয়ে সচেতনতা সৃষ্টিতে প্রতিবছর বিশ্বব্যাপী দিবসটি পালন করা হয়। এবারের মান দিবসের প্রতিপাদ্য ‘ভিডিও মান বৈশ্বিক সম্প্রীতির বন্ধন’। এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম পৃথক বাণী দিয়েছেন। বিএসটিআই সম্পাদক মঈনুদ্দীন মিয়ার স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য। জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

এরই অংশ হিসেবে বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ের পাশাপাশি আঞ্চলিক অফিসগুলোতে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বাংলাদেশ টেলিভিশনে বিশেষ সাক্ষাৎকারভিত্তিক আলোচনা অনুষ্ঠান সম্প্রচার এবং বাংলাদেশ বেতারে আলোচনা অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড লাগানো হয়েছে।

আজ বিকাল ৩টায় তেজগাঁওয়ের বিএসটিআই প্রধান কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বিশেষ অতিথি থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিম। স্বাগত বক্তব্য দেবেন বিএসটিআই মহাপরিচালক মুয়াজ্জেম হোসাইন।

 
Electronic Paper