ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এখনো পর্যবেক্ষণে সম্রাট, পিছিয়েছে রিমান্ড শুনানি

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:২২ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

চিকিৎসাধীন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। শারীরিক অসুস্থতার কারণে সম্রাটকে আদালতে হাজির করতে না পারায় দুই মামলায় তার রিমান্ড আবেদনের শুনানি পিছিয়েছে। আগামী ১৫ অক্টোবরে পড়েছে নতুন তারিখ।

‘অসুস্থবোধ’ করায় গত মঙ্গলবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে সেখান থেকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে আনা হয়।

বুধবার (৯ অক্টোবর) সকালে সম্রাটের শারীরিক অবস্থার কথা সাংবাদিকদের জানান হৃদরোগ ইন্সটিটিউটের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক মহসিন আহমেদ। সম্রাটের চিকিৎসা চলছে তার তত্ত্বাবধানেই। এ চিকিৎসক বলেন, গত মঙ্গলবার বিকালে সম্রাট শ্বাসকষ্টের কথা বলেছেন। পরে পরীক্ষা করে দেখা গেছে হৃদস্পন্দন একটু হেরফের হয়েছে। পরীক্ষার ফলাফল সবটাই ভালো। তিনি শঙ্কা ও ঝুঁকিমুক্ত। বর্তমান অবস্থায় দেশেই সম্রাটের চিকিৎসা করানো সম্ভব। এ মুহূর্তে তার বিদেশে যাওয়ার প্রয়োজন নেই। আমরা আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণ করব। বৃহস্পতিবার (আজ) পরীক্ষা করে বলা যাবে তিনি এখানে থাকবেন কিনা।

বুধবার রমনা থানায় দায়ের করা মাদক ও অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে ২০ দিনের রিমান্ড আবেদনের ওপর শুনানির জন্য দিন ছিল। কিন্তু সম্রাট হাসপাতালে ভর্তি থাকায় আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না বলে আদালতে চিঠি পাঠান ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

সম্রাটের সহযোগী আরমানকে আদালতে হাজির করে মাদক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মাহফুজুল হক ভূঁইয়া। পরে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী দুজনের রিমান্ড আবেদনের শুনানির জন্য ১৫ অক্টোবর দিন নির্ধারণ করে দেন।

গত ১৮ সেপ্টেম্বর ঢাকার মতিঝিলের ক্লাবপাড়ায় র‌্যাবের অভিযানে অবৈধ ক্যাসিনোর বিষয়টি প্রকাশ্যে আসার পর আত্মগোপনে ছিলেন ‘ক্যাসিনো সম্রাট’। গত শনিবার গভীর রাতে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব।

 
Electronic Paper