আবরার হত্যার সুষ্ঠু বিচার চায় জাতিসংঘ

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

আবরার হত্যার সুষ্ঠু বিচার চায় জাতিসংঘ

নিজস্ব প্রতিবেদক ২:১২ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

print
আবরার হত্যার সুষ্ঠু বিচার চায় জাতিসংঘ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ (২১) হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি জানিয়েছেন জাতিসংঘ। সংস্থার পক্ষ থেকে বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ দাবি জানিয়েছেন।

বুধবার (০৯ অক্টোবর) রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ- বিস মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিকাব)।

অনুষ্ঠানে সেপ্পো বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে আমরা ব্যথিত। এই হত্যাকাণ্ডের আমরা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।

এ বিষয়ে জাতিসংঘ থেকে একটি বিবৃতিও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

গত রোববার রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নং কক্ষে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান মেধাবী ছাত্র আবরার ফাহাদ।

ওই ঘটনায় বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ গ্রেফতার দশজনকে মঙ্গলবার পাঁচদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। কেন্দ্রীয় ছাত্রলীগ সাংগঠনিক তদন্তের ভিত্তিতে আগের রাতেই বুয়েট ছাত্রলীগের ১১ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করার কথা জানিয়েছে।

ঘটনার পরই উত্তাল হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস। সাধারণ শিক্ষার্থীরা আবরার হত্যার বিচারের দাবিতে শেরেবাংলা হলে অবস্থান নেন। এ ছাড়া একইভাবে উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসও।