ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হজ কার্যক্রম সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২০১৯-এর হজ কার্যক্রম শেষ হয়েছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া এবারের প্রি-হজ অপারেশন ছিল সুষ্ঠু। বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদ বলেন, সাউদিয়া এয়ালাইন্সের চেয়ে কম সুযোগ (ফ্রিকোয়েন্সি, স্লট) পেয়েও বিমান সঠিক সময়ে সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে সাউদিয়ার চেয়ে কয়েক হাজার বেশি হাজী পরিবহন করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, বিমানকর্মীদের প্রশংসা আরও বেশি প্রাপ্য এ কারণে যে, তারা অন্যবারের চেয়ে ১৫ জন কর্মকর্তা-কর্মচারী কম নিয়ে এ সফলতা অর্জন করেছে। তাদের নিষ্ঠা, কর্মস্পৃহা, দক্ষতা সর্বোপরি বিমানের প্রতি ভালোবাসাই ছিল এ সফলতার মূল নিয়ামক।

অপারেশনাল ইউনিট ব্যতিরেকেও প্রশাসন, সেলস, মার্কেটিং, ফিন্যান্সসহ সব পরিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টা ও সহযোগিতা ও সহমর্মিতার মনোভাব এবারের হজ অপারেশনকে একটি নতুনমাত্রায় নিয়ে গেছে। বিভিন্ন মিডিয়া, এমনকি ব্যক্তিগতভাবেও অনেকে এবারের হজ অপারেশনে বিমানের ইতিবাচক দিক তুলে ধরতে কার্পণ্য করেনি।

এ কার্যক্রমে সরাসরি জড়িত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয়, বিমান পরিচালনা পর্ষদ, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ, ইমিগ্রেশন, হাবসহ সংশ্লিষ্ট সবাইকে বিমানের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।

এ বছর ৩৪৯টি ফ্লাইটে মোট ১ লাখ ৩০ হাজার ২৯৮ জন হাজী পরিবহন করে বিমান। প্রতিবারের মতো এবারও বিমানের নিয়মিত ফ্লাইট ঠিক রাখতে শুধু হজের সময়ে অতিরিক্ত ৬৬-৭০ হাজার যাত্রী পরিবহনের জন্য এয়ার এশিয়ার দুটি এয়ারবাস লিজ নেওয়া হয়।

 
Electronic Paper