বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

ডেস্ক রির্পোট ৯:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

print
বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

‘শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা’ এ স্লোগানকে সামনে রেখে বিভিন্ন স্থানে আনসার ভিডিপির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) এ উপলক্ষ্যে জনসচেতনতা মূলক বনাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

খোলা কাগজ প্রতিনিধিদের পাঠানো খবর-

বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রাম উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ। উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মাসুদ রানা। অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলার সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভা এলাকার আনসার ভিডিপি সদস্যদের মাঝে মোট ৩৪৫টি গাছের চারা বিতরণ করেন।

বরগুনা : বরগুনায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন এবং বৃক্ষরোপনে জনসচেতনতা মূলক র‌্যালি করেছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। সকালে আনসার ও ভিডিপি কার্যালয়ে জেলা কমান্ড্যান্ট সেলিমুজ্জামান ফলজ ও ভেজষ গাছের চারা বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী জেলা কমান্ড্যান্ট শেখ কামরুজ্জামান, বরগুনা সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আবদুর রহিম মিয়াসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। জেলার ভাতাধারী চারশ সদস্যদের মাঝে পাঁচটি করে এই ফলজ ও ভেজষ গাছের চারা বিতরণ করা হয়। এর আগে বৃক্ষরোপনে জনসচেতনতা তৈরি করতে একটি র‌্যালি জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়।

সাপাহার (নওগাঁ) : বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে নওগাঁর সাপাহারে আনসার ভিডিপির কমান্ডার, দলপতি, দলনেত্রী ও সদস্যদের মাঝে ফলজ ও বনজ গাছ বিতরণ করা হয়েছে। উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে সকালে উপজেলা চত্ত্বরে ৫০ জনের মাঝে পাঁচটি করে ফলজ ও বনজ গাছ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, থানার ওসি আব্দুল হাই নিউটন, উপজেলা আনসার ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহারা বানু প্রমূখ।