ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আরও ৫০০ ফ্ল্যাট চায় সংসদ

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৬:১১ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০১৯

সচিবালয়ে কর্মরতদের জন্য আরও ৫০০ ফ্ল্যাট বরাদ্দ চেয়েছে জাতীয় সংসদ। পাশাপাশি সংসদ এলাকায় বর্তমানে বসবাসরত ৩০টি ফ্ল্যাটের কর্মকর্তাদের তুলে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। সংসদে ভিআইপির সংখ্যা বেড়ে যাওয়ায় বাসাগুলো তাদের অফিস হিসেবে বরাদ্দ দেওয়ার জন্য এ পরিকল্পনা নেওয়া হয়েছে। এজন্য গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব বরাবর চিঠি দেওয়া হয়েছে।

অন্যদিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্মিত সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্সে অযাচিত স্থাপনা তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান পৃথক চিঠিতে এ নির্দেশ দেন।

ড. জাফর আহমেদ খান বলেন, জাতীয় সংসদের অধিবেশন চলাকালে কর্মকর্তা-কর্মচারীদের গভীর রাত পর্যন্ত অফিসে থাকতে হয়। অফিস শেষে ভাড়া বাসায় ফিরতে বিড়ম্বনায় পড়তে হয়। এজন্য আরও ৫০০টি বাসা চাওয়া হয়েছে গণপূর্তের কাছে। চিঠিতে উল্লেখ করা হয়, জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সংখ্যা আগের তুলনায় তিনগুণের বেশি বেড়েছে।

বর্তমানে জাতীয় সংসদ সচিবালয়ে জনবলের তুলনায় বিভিন্ন শ্রেণির বাসার সংখ্যা খুবই কম। সংসদের অধিবেশন চলাকালে কর্মকর্তা ও কর্মচারীদের গভীর রাত পর্যন্ত অফিসে কর্মরত থাকতে হয়। অফিস শেষে ভাড়া বাসায় ফিরতে বিড়ম্বনায় পড়তে হয়।

সরকারি আবাসন পরিদফতরের পত্রের পরিপ্রেক্ষিতে গত মাসে সংসদ সচিবালয়ের কর্মচারীদের জন্য ডি শ্রেণির ২৫০টি, সি শ্রেণির ১৫০টি ও বি শ্রেণির ১০০টি সর্বমোট ৫০০টি নতুন ফ্ল্যাটের চাহিদা পাঠানো হয়েছে। সংসদ সচিবালয়ের কর্মচারীদের আবাসনের ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী সংসদের কার্যউপদেষ্টা কমিটিতে ৫০০ বাসা দেওয়ার ইচ্ছা প্রকাশ করায় এ চিঠি দেওয়া হয়।

 
Electronic Paper