ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘যারা স্বাধীনতা চায়নি, তারাই বঙ্গবন্ধুর হত্যাকারী’

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:০৩ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, একটি দেশের মানুষের মুক্তির পূর্ব শর্ত হল স্বাধীনতা। বঙ্গবন্ধু স্বাধীনতা অর্জন করে যখন অর্থনৈতিক মুক্তি ও সবুজ বিপ্লবের ডাক দিলেন তখনই তাকে নির্মমভাবে হত্যা করা হয়।

মূলত যারা এদেশের স্বাধীনতা চায়নি, যারা মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিল তারাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্য করে। বঙ্গন্ধুকে সপরিবারে হত্যা করার কারণ ছিল বঙ্গবন্ধু পরিবারের নেতৃত্বে যেন স্বাধীনতার মূল্যবোধ ঘুরে দাড়াতে না পারে।

মঙ্গলবার (২০ আগষ্ট) রাজধানীর ইস্কাটন রোডে মহিলা বিষয়ক অধিদপ্তরের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে আলোচনা সভা, দোয়া-মিলাদ মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা তার বক্তৃতায় ১৫ আগস্টের হত্যাকারী ও পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি রায় কার্যকর করা ও এই নির্মম হত্যাকান্ডের নেপথ্য যারা ছিল তাদের খুজে বের করে বিচারের আওতায় আনার জোর দাবি জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধুই প্রথম বাংলাদেশে নারীর ক্ষমতায়ন করেন। জাতির পিতা স্বাধীনতার পরপরই নারীদের পূনর্বাসনের উদ্যোগ নেন। জাতির পিতা শিশুদের খুব ভাল বাসতেন। সময় পেলেই শিশুদের সাথে খেলাধুলায় মেতে উঠতেন। শিশুদের জন্য বাধতামূলক ও অবৈতনিক শিক্ষার ব্যবস্থা করেন।

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার । এ সময় মন্ত্রণালয় ও অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে ১৫ আগস্টের সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

 
Electronic Paper