ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্বাধীনতা বিরোধীরা এখনো ঘড়যন্ত্র করছে: আনিসুল হক

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:০৩ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আমাদের মধ্যে এখনো ষড়যন্ত্র আছে। তার কারণ স্বাধীনতা বিরোধী শক্তি রাজাকার, আল-বদর ও আল-শামস তাদের তো কিছু লিগ্যাসি আছে। এই লিগ্যাসি দিয়েই তারা এখন ঘড়যন্ত্র করছে। তারা এখন যে ঘড়যন্ত্র করছে তা বাংলাদেশকে আরো ৫০ বছর পিছিয়ে দেয়ার ঘড়যন্ত্র। তিনি বলেন, এই ঘড়যন্ত্র থাকবেই। তাই এই ঘড়যন্ত্রের ব্যাপারে সকলকে সজাগ থাকতেই হবে এবং ঘড়যন্ত্রকে নির্মূল করতে হবে।

রোববার (১৮ আগষ্ট) ঢাকায় নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, জাতির পিতাকে হত্যার কলঙ্ক আমরা কোন দিন ঘুচাতে পারবো না। আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার করেছি। এখন আমরা যদি বাংলাদেশের সকল মানুষের মুখে হাসি ফুটাতে পারি তাহলে বঙ্গবন্ধুর প্রতি আমাদের ঋণ কিছুটা হলেও শোধ করতে পারবো।

তিনি বলেন, আমাদের এখন প্রধানত দুটি কাজ : একটি হচ্ছে স্বাধীনতা বিরোধী শক্তির ঘড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকা ও তা প্রতিহত করা এবং অন্যটি হলো বাংলাদেশের সকল মানুষের মুখে হাসি ফুটানো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালীকরণের মাধ্যমেই কেবল এটা সম্ভব বলে তিনি মনে করেন।

সভায় অন্যদের মধ্যে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব নরেন দাস বঙ্গবন্ধুর জীবন আলেখ্য নিয়ে আলোচনা করেন। সভা শেষে বঙ্গবন্ধু ও তার সঙ্গে নিহত পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

 

 
Electronic Paper