ঈদ ছুটিতে সড়ক খেল ৩৩ প্রাণ

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬

ঈদ ছুটিতে সড়ক খেল ৩৩ প্রাণ

ডেস্ক রিপোর্ট ১০:৩১ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৯

print
ঈদ ছুটিতে সড়ক খেল ৩৩ প্রাণ

সড়কের বলি হয়েছেন ৩৩ প্রাণ। গত সোমবার উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। খুশির দিনের আগে-পরে ঝরেছে তাজা প্রাণগুলো। কুমিল্লা, গাইবান্ধা, গোপালগঞ্জ, নরসিংদী, খুলনা ও সিরাজগঞ্জে ২ জন করে নিহত হয়েছেন। পৃথক দুর্ঘটনায় নওগাঁয় ২, দিনাজপুরে ৩ জন করে, রংপুর ৪ ও বগুড়ায় ৫ জন নিহত হন। এছাড়া নেত্রকোণা, নাটোর, টাঙ্গাইল, ঢাকা, বরিশাল, চুয়াডাঙ্গা ও যশোরে ১ জন করে নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

কুমিল্লায় নাতনিসহ বিএনপি নেতার মৃত্যু : ঈদ শেষে ঢাকায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন কুমিল্লার দেবিদ্বার উপজেলা বিএনপির সভাপতি ফরিদ উদ্দিন (৬৫) ও তার ছেলের মেয়ে মাসরুকা আক্তার (২)। গত মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে।

নেত্রকোনায় নিহত ১ : নেত্রকোনার কেন্দুয়ায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আরোহী মিলন মিয়া (৩৫) নামে একজন নিহত হয়েছেন।

নাটোরে চালক নিহত : নাটোরের বড়াইগ্রামে পুলিশ পিকআপের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে শাহজাহান আলী (৪৫) নামে চালক নিহত হয়েছেন।

গাইবান্ধায় নিহত ২ : গত মঙ্গলবার রাত ১০টার দিকে গাইবান্ধা সদরে দারিয়াপুরের ঠাকুরের দীঘি ভেলুপাড়া এলাকায় নিহতরা হলেন- অটোরিকশাচালক খোরশেদ আলম (৩০) ও লেঙ্গাবাজারের রোমান (২০)।

গোপালগঞ্জে বাসচাপায় বৃদ্ধাসহ নিহত ২ : গত মঙ্গলবার ঢাকা-খুলনা মহাসড়কে কাশিয়ানী উপজেলার ফুকরা ও মাঝিগাতী এলাকায় এ দুটি দুর্ঘটনা ঘটে। নিহতদের একজন কাশিয়ানীর সাহেবের চর গ্রামের মৃত মোসলেমের স্ত্রী কুলসুম বেগম (৭২)। আনুমানিক ৩০/৩২ বছরের অপর নিহতের পরিচয় জানা যায়নি।

টাঙ্গাইলে নিহত ১ : টাঙ্গাইলের মধুপুরে গাড়ির ধাক্কায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি (৪০) নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে মধুপুর বিমানঘাঁটি এলাকার টেলকিতে এ দুর্ঘটনা ঘটে।

নরসিংদীতে বিশ্ববিদ্যালয়ছাত্রীসহ নিহত ২ : নরসিংদীর শিবপুরে যাত্রীবাহী বাসচাপায় অটোরিকশার চালক ও এক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ৮টায় নরসিংদী-মনোহরদী সড়কের শিবপুরের পচারবাড়িতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সিএনজি চালক রিপন মিয়া (৩৫) ও বিশ্ববিদ্যালয়পড়–য়া লামিয়া আক্তার (২০)।

ঢাকায় নিহত ১ : রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের ধাক্কায় সেলিম (৩৩) নামে এক যুবক নিহত হয়েছেন।

বরিশাল বৃদ্ধের মৃত্যু : বরিশালের উজিরপুর উপজেলায় বাসচাপায় ফজলুল হক (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

দিনাজপুরে পৃথক ঘটনায় নিহত ৩ : দিনাজপুরের চিরিরবন্দরে মাইক্রোবাসের ধাক্কায় দুজন মোটরসাইকেল আরোহী নিহত হন। নিহতরা হলেন- শাহারিয়ার সাব্বির (১৭) ও আসাদুল ইসলাম (১৬)। পৃথক দুর্ঘটনায় নবাবগঞ্জ উপজেলায় বাসের ছাদ থেকে পড়ে গিয়ে বুলবুল হোসেন (২২) নিহত হয়েছেন।

চুয়াডাঙ্গার শিশু নিহত : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় সিয়াম হোসেন নামে এক শিশুর মৃত্যু হয়েছে।
খুলনায় নিহত ২ : খুলনার পাইকগাছায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ফায়েক ও আকাশ নামে দুই যুবক প্রাণ হারিয়েছেন। গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শিববাটি ব্রিজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নওগাঁয় পৃথক ঘটনায় নিহত ২ : নওগাঁর মান্দায় সড়ক দুর্ঘটনায় আকলিমা বেগম (৩০) নামে একজন নারীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাত ৮টার দুর্ঘটনাটি ঘটে। পৃথক দুর্ঘটনায় ধামইরহাটে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১১টায় চকময়রাম মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জে সস্ত্রীক সাংবাদিক নিহত : সিরাজগঞ্জের রায়গঞ্জে যাত্রীবাহী বাসের ধাক্কায় সাংবাদিক রফিকুল ইসলাম ও তার স্ত্রী মোর্শেদা খাতুন নিহত হয়েছেন। গত রোববার সকালে সিরাজগঞ্জ কাঠেরপুল-চান্দাইকোনা আঞ্চলিক সড়কের কামালের চক এলাকায় এ ঘটনা ঘটে।

বগুড়ায় পৃথক দুর্ঘটনায় নিহত ৫ : বগুড়ার শাজাহানপুরে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ ৩ ব্যক্তি নিহত হয়েছেন। নিহতরা হলেন- শ্যামলী পরিবহনের চালক অজ্ঞাত (৪৫) এবং রংপুর সদর উপজেলার কামাল হাছনা গ্রামের খায়রুল ও তার স্ত্রী রানু বেগম (৪৫)।

পৃথক দুর্ঘটনায় গত সোমবার বগুড়ার শাজাহানপুরে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- বগুড়া সদর উপজেলার ঠনঠনিয়া এলাকার সাব্বির হোসেন শাওন (২১) ও শাজাহানপুর উপজেলার জামালপুর গ্রামের মানিক (৩০)।

রংপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ৪ : ঈদের দিন রাতে ব্যাটারিচালিত রিকশা-ভ্যানযোগে বাড়ি ফিরছিলেন ৩ বন্ধুসহ ৭ জন। বলদিপুকুর জয়রামপুর আনোয়ার ঈদগাহ্ মাঠ সংলগ্ন স্থানে পৌঁছালে ঢাকাগামী একটি নৈশকোচ ব্যাটারিচালিত রিকশা-ভ্যানটিকে চাপা দিয়ে চলে যায়। এতে মারা যায় ৩ কিশোর।

পৃথক দুর্ঘটনায় কাউনিয়ার শিবু কানিপাড়ায় গত মঙ্গলবার সন্ধ্যায় বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোর যাত্রী আব্দুর রশিদ (৬৫) নিহত হন।

যশোরে প্রবাসী নিহত : যশোরের মনিরামপুরে মোটরসাইকেলের ধাক্কায় আবু বক্কর ছিদ্দিক শিমুল (২৮) মারা যান। গত সোমবার বিকালে উপজেলার আকরাম মোড়ে এ ঘটনা ঘটে। তিনি মালয়েশিয়ান প্রবাসী।