দুই মেয়র ব্যর্থ: নাসিম

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | ৩ ভাদ্র ১৪২৬

দুই মেয়র ব্যর্থ: নাসিম

নিজস্ব প্রতিবেদক ৫:২৫ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০১৯

print
দুই মেয়র ব্যর্থ: নাসিম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন এবং উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, সিটি কর্পোরেশনের যে দায়িত্ব ছিল, তারা সেভাবে সেই দায়িত্ব পালন করতে পারেনি, এ ব্যাপারে কোনো দ্বিমত নেই। তবে এখন তাদের পদত্যাগ দাবি করলে তো কোনো সমাধান হবে না। এ বিপর্যয় উত্তরণে যার যার যে দায়িত্ব, সেই দায়িত্ব পালন করতে হবে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে রাজধানীর ঢাকা শিশু হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, আমি অত্যন্ত স্বস্তির মধ্যে আছি যে, অত্যন্ত আন্তরিকভাবে, অত্যন্ত নিষ্ঠার সঙ্গে চিকিৎসক ও নার্সরা রোগীদের সেবা দিচ্ছে।

শহরবাসী ডেঙ্গু নিয়ে বিপর্যয়কর অবস্থার মধ্যে আছে জানিয়ে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা একটা বিপর্যয়কর অবস্থার মধ্যে আছি ডেঙ্গু নিয়ে। প্রতিদিনই রোগীর সংখ্যা বাড়ছে। আমরা আল্লাহর কাছে দোয়া করি, যেন এ অবস্থা থেকে মুক্তি পাই।

নাসিম বলেন, আমাদের চিকিৎসকরা যেভাবে দুর্যোগ মোকাবেলা করে চলেছেন, এ ধরনের রোগ থেকে মুক্তি পাব। আমরা বাংলাদেশকে অন্য রোগের মতো ডেঙ্গুমুক্ত করতে পারব, যদিও এটা সময়সাপেক্ষ ব্যাপার। দুর্যোগ মোকাবিলা করাই এখন আমাদের দায়িত্ব।