ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইসি সচিবসহ বড় রদবদল প্রশাসনে

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৫১ অপরাহ্ণ, মে ২৬, ২০১৯

স্থানীয় সরকার ও নির্বাচন কমিশন সচিবসহ প্রশাসনের সচিব পর্যায়ে বড় ধরনের রদবদল করা হয়েছে। এছাড়া এই প্রথম ৮৬ ব্যাচের কোনো কর্মকর্তাকে সচিব পদে নিয়োগ দিতে বিবেচনায় নেওয়া হয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়। অবিলম্বে এসব আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে নির্বাচন কমিশন সচিব, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) হিসেবে বদলিপূর্বক প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে, বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) বেগম শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব), নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন আহমেদকে স্থানীয় সরকার বিভাগের সচিব, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মুনশী শাহাবুদ্দিন আহমেদকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব এবং ঢাকা বিভাগের কমিশনার (অতিরিক্ত সচিব) কে এম আলী আজমকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বদলিপূর্বক নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়াও জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) বেগম জাহানারা পারভীনকে গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব বেগম কাজল ইসলাম এনডিসিকে জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক, খুলনা বিভাগের অতিরিক্ত কমিশনার (অতিরিক্ত সচিব) সুভাষ চন্দ্র সাহাকে কক্সবাজার জাতীয় সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক হিসেবে নিয়োগ/বদলি করা হয়েছে।

সেতু বিভাগের অতিরিক্ত পরিচালক গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত এনডিসিকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব, প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক সুলতান মাহমুদকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিএফআইডিসির চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) বেগম সীমা সাহাকে পরিসংখ্যান ব্যুরো ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেনকে সেতু বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

 
Electronic Paper