ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মোদিকে শেখ হাসিনার অভিনন্দন

ঢাকা সফরের আমন্ত্রণ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৪৭ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯

ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বে এনডিএ জোট নিরঙ্কুশ জয়ের পথে থাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার পাঠানো এক শুভেচ্ছা বার্তায় এই অভিনন্দন জানান তিনি। বার্তায় সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য মোদিকে আমন্ত্রণও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং এ খবর নিশ্চিত করেছেন।

অভিনন্দন বার্তায় নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেছেন, আপনার অসাধারণ নেতৃত্বে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের জয়ে বাংলাদেশের সরকার ও জনগণ এবং আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

এ জয় আপনার প্রতি বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন। বার্তায় প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন, সত্যিকার সুসম্পর্ক, পারস্পরিক বিশ্বাস ও শ্রদ্ধায় ভারতের সঙ্গে বহুমাত্রিক সম্পর্ককে গুরুত্ব দেয় বাংলাদেশ। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের গুরুত্বপূর্ণ সহযোগিতা ছিল এই সম্পর্কের গুরুত্বপূর্ণ মাইলফলক।

প্রধানমন্ত্রী লিখেছেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, নিজেদের জনগণ দ্বারা আপনি ও আমি পুনরায় নির্বাচিত হওয়ার ফলে ইতোমধ্যে প্রতিবেশী দেশগুলোর জন্য আদর্শ হিসেবে স্বীকৃতি পাওয়া বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার হবে এবং আমাদের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে।

অভিনন্দন বার্তা প্রধানমন্ত্রী ভারতের জনগণের জন্য শান্তি, সুখ ও সমৃদ্ধি কামনা করেন। একই সঙ্গে তিনি মোদির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন।

 
Electronic Paper