ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছয় স্থানে মিলবে ঈদের অগ্রিম ট্রেন টিকিট

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:২১ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

টিকিট প্রত্যাশীদের হয়রানি কমাতে আর শুধু কমলাপুর নয়, ভিন্ন ছয় জায়গায় ঈদের অগ্রিম ট্রেন টিকিট বিক্রি হবে। কমলাপুরসহ এর মধ্যে রয়েছে ফুলবাড়ীয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি (সম্ভাব্য), মিরপুরের পুলিশ কনভেনশন সেন্টার, বিমানবন্দর স্টেশন ও গাজীপুরের জয়দেবপুর স্টেশন।

বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

গতকাল কমলাপুর রেলওয়ে স্টেশনে রেলওয়ে ও সংশ্লিষ্টদের অংশগ্রহণে ৫ম অংশীজন সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, টিকিট বিকেন্দ্রীকরণের পাশাপাশি আগামী ২৮ এপ্রিল থেকে চালু হচ্ছে রেলওয়ের টিকেট কেনাসহ সব সেবা সংবলিত একটি অ্যাপস। ওই অ্যাপসের মাধ্যমে ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

এদিকে রেলমন্ত্রী জানান, ঈদের আগেই ঢাকা-পঞ্চগড় রুটে কম বিরতি দিয়ে একটি নতুন ট্রেন চালু করা হবে। আর ঈদের পর ঢাকা-বেনাপোল রোডে আরেকটি নন-স্টপেজ ট্রেন চালু করা হবে। এ ছাড়া গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে হুইল চেয়ারের জন্য কাউকে টাকা দিতে হবে না। রেল কর্তৃপক্ষ যাত্রীসেবা হিসেবে কুলিদের অর্থ নিশ্চিত করে।

অন্যদিকে মন্ত্রী বলেন, আগামী ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে রাজশাহী রুটে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন।

 
Electronic Paper