ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ | ৬ আষাঢ় ১৪২৫
শুক্রবার চাঁদ দেখা গেলে শনিবার ঈদ
নিজস্ব প্রতিবেদক
Published : 2018-06-14 22:08:00
 শুক্রবার চাঁদ দেখা গেলে শনিবার ঈদ

রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদএ সুর লহরি যেন বেজে ওঠার অপেক্ষা মাত্র। গতকাল বৃহস্পতিবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের আকাশে উঁকি দিয়েছে শাওয়াল মাসের বাঁকা চাঁদ।

সেখানে শুক্রবার ঈদুল ফিতর উদযাপন হবে। সেই হিসাবে একদিন পর শনিবার বাংলাদেশেও ঈদ হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তবে ঠিক কবে ঈদ হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে শুক্রবার বৈঠকে বসবে ইসলামিক ফাউন্ডেশনের চাঁদ দেখা কমিটি। এদিন দেশের কোথাও চাঁদ দেখা গেলে কাল শনিবার ঈদ উৎসবে মেতে উঠবে পুরো দেশ।
এদিকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ চাঁদপুর ও পটুয়াখালীসহ দেশের বিভিন্ন জেলার অনেক পরিবার উদযাপন করতে যাচ্ছেন। প্রতিবছরই তারা এটা করে আসছেন। রোজাও রাখেন সৌদি আরবের সঙ্গে মিল রেখে।
প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম বলেছেন, চাঁদ দেখে রোজা পালন করবে এবং চাঁদ দেখে ঈদ উদযাপন করবে। তিনি বলেছেন, চন্দ্র মাস ২৯ দিনেও হয় আবার ৩০ দিনেও হয়। যদি আকাশে মেঘ থাকায় চাঁদ দেখা না যায় তবে ৩০ দিনের গণনা পূর্ণ করবে।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক
মো. আহসান হাবীব
ভারপ্রাপ্ত সম্পাদক
ড. কাজল রশীদ শাহীন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : editorkholakagoj@gmail.com    kholakagojnews@gmail.com
Developed & Maintenance by Poriborton IT Team. Email : rafiur@poriborton.com
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();