ঈদ জামাতে জঙ্গি হামলার শঙ্কা নেই : ডিএমপি কমিশনার

ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫

ঈদ জামাতে জঙ্গি হামলার শঙ্কা নেই : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক ৯:৪৪ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮

print
ঈদ জামাতে জঙ্গি হামলার শঙ্কা নেই : ডিএমপি কমিশনার

ঈদুল ফিতরের জামাতকে ঘিরে নিরাপত্তা হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। রাজধানীবাসীকে নির্বিঘ্নে উৎসব উদযাপনের আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় ঈদগার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের সময় সাংবাদিকদের মাধ্যমে এ আহ্বান জানান তিনি।
আছাদুজ্জামান বলেন, ‘ইদুল ফিতরের জামাতকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই।’ কয়েক বছর আগে শোলাকিয়ায় ঈদ জামাত লক্ষ্য করে জঙ্গি হামলার চেষ্টার প্রসঙ্গ ধরে তিনি বলেন, ‘আমরা বাংলাদেশের জঙ্গি নেটওয়ার্ক আমরা গুঁড়িয়ে দিয়েছি। এরপরও যেসব জঙ্গি সদস্য জামিনে মুক্তি পায়, তাদের আমরা নজরদারিতে রেখেছি। ঈদ জামাতে কোনো সমস্যা হবে না।’
ডিএমপি কমিশনার জানান, নিরাপত্তার স্বার্থে ঈদগায় মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু সঙ্গে নিয়ে আসতে পারবেন না। ময়দানে ঢুকতে দুই দফা তল্লাশির মুখে পড়তে হবে। এ ছাড়া পুরো এলাকায় থাকবে সিসি ক্যামেরার আওতায়।
জাতীয় ঈদগাঁ, বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন মসজিদের ঈদ জামাত ঘিরে বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকবে বলে জানান তিনি।
ঈদের সময় ফাঁকা ঢাকার নিরাপত্তায় প্রত্যেক এলাকার চেকপোস্টগুলোতে তল্লাশি চলবে বলে জানান ডিএমপি কমিশনার। রাজধানীর পার্ক ও বিনোদন কেন্দ্রগুলোতেও বাড়তি নিরাপত্তা থাকবে বলে জানান তিনি।

 
.