ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জিল্লুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:১৬ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০১৯

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ (২০ মার্চ) বুধবার। ২০১৩ সালের এইদিনে তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

 

সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানীতে তার কবরস্থানে পুষ্প অর্পণ ও মিলাদ মাহফিল কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ।

আজ বাদ আছর মরহুম মো. জিল্লুর রহমানের বাসভবনে (বাড়ি-২২, সড়ক-১০৮, গুলশান-২) মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। মাহফিলে আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানানো হয়েছে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এদিকে তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জন্মস্থান ভৈরবে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে এক মিলাদ ও দোয়ার আয়োজন করা হবে।

বিকেলে তার ভৈরবস্থ বাসায় কোরআন খতম ও দোয়া আয়োজনসহ মিলাদ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৩ সালের ২০ মার্চ সিঙ্গাপুরে চিকিৎসাধীন মো. জিল্লুর রহমান মারা যান। এর আগে একই বছরের ৯ মার্চ অসুস্থ হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন তিনি। পরে অবস্থার অবনতি হলে সাবেক রাষ্ট্রপতিকে সিঙ্গাপুর নেয়া হয়। ১১ মার্চ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

 
Electronic Paper