ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চকবাজার অগ্নিকাণ্ড

নিখোঁজ তালিকায় ১৬ জন

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৯

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো ১৬ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা। 

রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা গনমাধ্যমকে জানান, আমরা চারপাশে মাইকিং করছি। সে অনুযায়ী আমাদের কাছে এখন পর্যন্ত ১৬ জন নিখোঁজের তালিকা এসেছে। আত্মীয়-স্বজনরা তাদের খুঁজে পাচ্ছেন না। নিখোঁজ সদস্যদের নাম-ঠিকানা লিখিত আকারে নির্দিষ্ট ফরমে লিখে আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও মিটফোর্ড হাসপাতালে পাঠিয়ে দিচ্ছি।

ইতোমধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারের জন্য এক লাখ এবং আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয়। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সরেজমিনে দেখা যায়, অগ্নিকাণ্ডের পর ছেলেকে খুঁজে পাচ্ছেন না বাবা। নিখোঁজ পুত্রের বাবা ঢামেকের সামনে কাঁদছেন একাএকা। বোনকে খুঁজছেন এক ছোট ভাই, দুলাভাইকে খুজতে এসেছেন দুই শেলক। মর্মান্তিক অগ্নিকাণ্ডের পর ভাবির খোঁজে হাসপাতালে ছুঁটে বেড়াচ্ছেন তার দেবর। এক মা খুঁজছেন তার ছেলেকে। তাদের কোনো খোঁজ নেই। এমন করেই স্বজনকে খুজছেন অন্যসব স্বজনরা, হোক জীবিত কিংবা মৃত। মৃত হলে লাশটা অন্তত কোথায়? মর্গের সামনে চলছে লাশ খুজে পেতে স্বজনের আহাজারি।

বুধবার রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। এক্ষণ পর্যন্ত প্রাণহানির সংখ্যা ৭০ এর উপরে।

 
Electronic Paper