ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দাদার দেওয়া দুটি উপদেশ মনে রাখবেন: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০১৯

নতুন মেয়াদে ক্ষমতায় আসার পর সোমবার (২১ জানুয়ারি) প্রথমবারের মতো নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দাদার দেওয়া দুটি উপদেশের কথা মন্ত্রীদেরকে স্মরণ করিয়ে তাদের উদ্দেশে বলেছেন, জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনীতে আপনারা নিশ্চয়ই পড়েছেন- আমার দাদা তার ছেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বলেছিলেন, ‘যে কাজই করো না কেনো- সিনসিয়ারিটি অব পারপাস অ্যান্ড অনেস্টি অব পারপাস’। আমি মনে করি এই দু’টি কথা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তাই এই নতুন মন্ত্রিপরিষদ যে কাজই করবে, এই দু’টি কথা মনে রাখবে। নিষ্ঠা এবং সততার সঙ্গে কাজ করবেন এবং প্রতিটি কাজ নিষ্ঠার সঙ্গে করতে হবে। এ কথাটা মনে রাখতে হবে।

তিনি বলেন, জনগণের প্রতি আমাদের দায়িত্ব-কর্তব্য রয়েছে। সে দায়িত্ব এবং কর্তব্য পালন করতে আমরা এখানে এসেছি। আর সততার সঙ্গে কাজ করলে সফল হবোই। সততার শক্তি অপরিসীম। সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি।

জনগণের প্রত্যাশা পূরণই সরকারের লক্ষ্য উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা এদেশের স্বাধীনতা পেয়েছি। তার আকাঙ্ক্ষা ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। আমাদেরও সেই একই আকাঙ্ক্ষা। এই আকাঙ্ক্ষা নিয়েই আমরা কাজ করবো। আকাঙ্ক্ষা পূরণ করবো, যেটা জাতির পিতা চেয়েছিলেন। জাতির পিতা বাংলাদেশকে একটি ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত দেশ গড়তে চেয়েছিলেন।

 
Electronic Paper