ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রধানমন্ত্রীর জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:২৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করেছেন। তিনি বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ সচিবালয়ে যান। গতবারও সরকার গঠনের পর বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ পরিদর্শন করেছিলেন প্রধানমন্ত্রী এবারও তিনি তাই করবেন। তারই ধারাবাহিকতায় জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনের মাধ্যমে সেই কার্যক্রম শুরু করলেন তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন উপলক্ষে সচিবালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রধানমন্ত্রী মূলত কাজে গতিশীলতা আনতে ও প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিতে প্রতিটি মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ১২ জানুয়ারি সরকার গঠনের পর বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ পরিদর্শন করেন।

প্রতিটি মন্ত্রণালয় পরিদর্শনের সময় প্রধানমন্ত্রী বিগত সময়ে হাতে নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চাইতে পারেন। এ ছাড়াও তিনি জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে পারেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৯৯ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পেয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। নির্বাচনে জোটগতভাবে ২৮৮ আসন পায় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

অন্যদিকে মাত্র ৮টি আসন পেয়েছে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোট জাতীয় ঐক্যফ্রন্ট।

 

 
Electronic Paper