ঐক্যফ্রন্টের দুর্ব্যবহার থেকে কেউ রেহাই পাচ্ছে না

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯ | ৮ চৈত্র ১৪২৫

ঐক্যফ্রন্টের দুর্ব্যবহার থেকে কেউ রেহাই পাচ্ছে না

কুষ্টিয়াসহ তিন জেলায় ভিডিও কনফারেন্সে শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক ১১:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৮

print
ঐক্যফ্রন্টের দুর্ব্যবহার থেকে কেউ রেহাই পাচ্ছে না

নির্বাচন কমিশনে (ইসি) দুর্ব্যবহার এবং পুলিশকে অশালীন ভাষায় আক্রমণ করার অভিযোগে ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকালে তার ব্যক্তিগত বাসভবন ধানমন্ডির সুধা সদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুষ্টিয়া, নওগাঁ ও চাঁদপুরের নির্বাচনী জনসভায় দেওয়া ভাষণে এ সমালোচনা করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি কনফারেন্সের মাধ্যমে তিন জেলার আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে তাদের জন্য জনগণের কাছে ভোট চান।

শেখ হাসিনা বলেন, ‘তাদের (ঐক্যফ্রন্ট) দুর্ব্যবহার থেকে কেউ রেহাই পাচ্ছে না। তারা নির্বাচন কমিশনে গিয়ে ঝগড়া করছে এবং পুলিশের বিরুদ্ধে এমন বাজে ভাষা ব্যবহার করছে, যা ভাষায় প্রকাশ করা যায় না।’
ড. কামাল হোসেনের নাম উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘যিনি একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী হিসেবে পরিচিত, তার কাছ থেকে কেউ এ ধরনের ব্যবহার আশা করে না। তিনি এর আগে আদালতে অ্যাটর্নি জেনারেলকে অশোভন মন্তব্য করেছেন এবং সাংবাদিককে ‘খামোশ’ বলেও ধমক দিয়েছেন।
সরকারপ্রধান অভিযোগ করেন, ঐক্যফ্রন্ট কর্মীরা এখন পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের পাঁচ নেতাকর্মীকে হত্যা ও ৪০১ জনকে আহত করেছে। বিএনপি-জামায়াত জোট ৫১ জেলার ৮৮ আসনে হামলা, ভাঙচুর, বোমা হামলা ও আগুন সন্ত্রাস চালিয়েছে। তাদের চরিত্র যা তারা সেটাই করছে।
তিনি বলেন, আমরা ইতিমধ্যেই অনেক উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করেছি এবং অনেকগুলো বাস্তবায়নাধীন। উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য নৌকায় ভোট দিয়ে আমাদের আরেকটিবার দেশসেবার সুযোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি। কিন্তু বিএনপি-জামায়াত জোট যেন ক্ষমতায় আসতে না পারে। কারণ, তারা দেশকে ধ্বংস করে দেবে।