ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খোলা কাগজের সম্পাদক কাজল রশীদ শাহীন

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৮

খোলা কাগজের সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ড. কাজল রশীদ শাহীন। এর আগে তিনি পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, তারও আগে ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে দায়িত্বে ছিলেন। গতকাল মঙ্গলবার পত্রিকার নিজ কার্যালয়ে এক আড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে তার হাতে নিয়োগপত্র তুলে দেন নীলসাগর মিডিয়ার নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুক্তি এবং প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট পরিচালক সাইয়িদ আবিদুহু। উনারা ড. কাজলের হাতে নীলসাগর গ্রুপের চেয়ারম্যান ও খোলা কাগজের প্রকাশক মো. আহসান হাবীব স্বাক্ষরিত নিয়োগপত্র তুলে দেন।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করা ড. কাজল রশীদ শাহীন নয়-এর দশকের মাঝামাঝি সাংবাদিকতা শুরু করেন দৈনিক রুপালি পত্রিকার মাধ্যমে। তারপর দীর্ঘদিন সহ-সম্পাদক, জ্যেষ্ঠ সহ-সম্পাদক ও ফিচার সম্পাদক হিসেবে কাজ করেছেন সংবাদ পত্রিকায়। ছিলেন প্রথম আলোর সাহিত্য সম্পাদক। আলোকিত বাংলাদেশের প্রায় শুরু থেকে জ্যেষ্ঠ সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে নীলসাগর মিডিয়ারই নিউজ পোর্টাল পরিবর্তন ডটকমে বিশেষ প্রতিবেদক, আউটসোর্স এডিটর ও ডেপুটি চিফ নিউজ এডিটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।
ড. কাজল রশীদ শাহীন এ ছাড়াও প্রায় দুই যুগব্যাপী সাংবাদিকতার জীবনে বিভিন্ন সাপ্তাহিক, পাক্ষিক ও টেলিভিশনে কর্মরত ছিলেন। সৃজনশীল লেখালেখির পাশাপাশি কলাম লেখা ও গবেষণার কাজে নিযুক্ত রয়েছেন। আবু হেনা মোস্তফা কামালের ওপর সর্বোচ্চ ডিগ্রি করার পাশাপাশি বঙ্গবন্ধুর ভাষণের ওপর গবেষণা সমাপ্ত করেছেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের তত্ত্বাবধানে এবং ড. আবুল আহসান চৌধুরীর অধীনে গবেষণা করেছেন ‘গ্রামীণ সাংবাদিকতা : কাঙাল হরিনাথ থেকে মোনাজাত উদ্দিন’ বিষয়ে। 

 
Electronic Paper