ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সারাদেশে ট্রেনসহ ১১ যানবাহনে আগুন

অনলাইন ডেস্ক
🕐 ৩:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

সারাদেশে ট্রেনসহ ১১ যানবাহনে আগুন

একতরফা জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে ও সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতাল চলছে। রোববার (১৯ নভেম্বর) সকাল থেকে সারাদেশে সর্বাত্মক এই হরতাল কর্মসূচি শুরু হয়। হরতালকে কেন্দ্র করে গতকাল শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টার থেকে আজ রোববার সকাল ৯টা পর্যন্ত মাত্র ১৫ ঘণ্টায় সারাদেশে একটি ট্রেনসহ ১১টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

 

এদিকে এসব আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২০ ইউনিট ও ১০৭ জন জনবল কাজ করে। রোববার (১৯ নভেম্বর) সকালে ফায়ার সার্ভিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হরতালের আগের দিন সন্ধ্যা থেকে গেলো ১৫ ঘণ্টায় ঢাকা সিটিতে ৫টি, রাজশাহী বিভাগে (নাটোর, বগুড়া, জয়পুরহাট) ৩টি, চট্টগ্রাম বিভাগে (ফেনী, কুমিল্লা) ২টি, ময়মনসিংহ বিভাগে (জামালপুর) ১টি যানবাহনে আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় ৬টি বাস, ১টি কাভার্ড ভ্যান, ১টি ট্রাক, ১টি সিএনজিচালিত অটোরিকশা, ১টি পিকআপ ভ্যান, ১টি ট্রেনের তিনটি বগি পুড়ে যায়।

এতে আরও বলা হয়, রোববার (১৯ নভেম্বর) সকালে রাজধানীর সিদ্দিকবাজারে ককটেল বিস্ফোরণে অটোরিকশায় আগুন দেয় দুর্বৃত্তরা।

এর আগে শনিবার (১৮) নভেম্বর সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে কাফরুলে বিহঙ্গ বাসে আগুনের ঘটনা ঘটে। এরপর একই দিনে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে গুলিস্তান টোল প্লাজার সামনে কমল পরিবহনে আগুন দেওয়া হয়। রাত ৯টা ৪৫ মিনিটের দিকে জয়পুরহাটে ১টি পিকআপে আগুন দেওয়া হয়। কুমিল্লায় ১১টা ৩৫ মিনিটে পাপিয়া পরিবহনের একটি বাসে আগুন লাগে। একই দিনে রাজধানীর ধানমণ্ডি এলকায় ল্যাবএইড হাসপাতালের সামনে রাত ১১টা ৫৭ মিনিটে মৌমিতা পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এছাড়া মিরপুরের কালশীতে রাত ১১টা ৫৮ মিনিটের দিকে বসুমতি পরিবহন বাসে আগুন দেওয়া হয়। ওইদিন দিবাগত রাত ১টা ২০ মিনিটে সরিষাবাড়িতে একটি ট্রেনের ৩টি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত দেড়টার দিকে বগুড়ায় ট্রাকে আগুন দেওয়া হয়। ফেনীর লালপুরে রাত ১টা ৪০ মিনিটের দিকে কাভার্ডভ্যানে আগুনের ঘটনা ঘটে। নাটোরের ভবানীগঞ্জে রাত ৩টা ২০ মিনিটের দিকে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

 
Electronic Paper