ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সারাদেশে ভারী বর্ষণের সম্ভাবনা

অনলাইন ডেস্ক
🕐 ১:২৭ অপরাহ্ণ, অক্টোবর ০৩, ২০২৩

সারাদেশে ভারী বর্ষণের সম্ভাবনা

সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে সকাল ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে সারাদেশে কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার (৩ অক্টোবর) ভারী বর্ষণের সতর্কবাণীতে এ তথ্য জানানো হয়।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত ভারী বর্ষণের পূর্বাভাসে বলা হয়েছে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে সকাল ১০ টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে সারাদেশে কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মি.মি.) থেকে অতি ভারী (৮৯ মি.মি. বা তারও বেশি) বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ শাহিনুর ইসলাম গণমাধ্যমকে বলেন, দেশের আট বিভাগেই বৃষ্টি হতে পারে আজ। মঙ্গলবারের পর থেকে উত্তরাঞ্চলে বৃষ্টি বাড়তে পারে। তবে দক্ষিণাঞ্চলেও বৃষ্টি থাকবে। তিনি জানান, বৃষ্টির কারণে তাপমাত্রাও কমে আসবে। কয়েকদিনের মধ্যে তাপমাত্রা আরও কমতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় মঙ্গলবার অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পেতে পারে।

 
Electronic Paper